কমলাপুর থেকে আজ বিলম্বে ছাড়বে যেসব ট্রেন

এবারের ঈদযাত্রায় সড়ক, নৌ এবং রেল- এই তিন পথেই ভোগান্তিতে পড়েছে যাত্রীরা। মহাসড়কে যানজটে দুই-আড়াই ঘণ্টার পথ যেতে লাগছে সাত থেকে আট ঘণ্টা, অপরদিকে টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাশে এক ট্রেন দুর্ঘটনায় ঘণ্টার পর ঘণ্টা বিলম্বিত হচ্ছে রেল যাত্রাও। ট্রেনের শিডিউল বিপর্যয় হবে বলে আগেই জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

রেলওয়ের পরিচালক (জনসংযোগ) মাহবুবুর রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান। বিজ্ঞপ্তিতে শনিবার কমলাপুর স্টেশন থেকে যেসব ট্রেন বিলম্বে ছেড়ে যাবে, তার একটি তালিকা দেওয়া হয়েছে।

!-- Composite Start -->
Loading...

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শনিবার কমলাপুর স্টেশন থেকে পশ্চিমাঞ্চলের অধিকাংশ ট্রেন দেরিতে ছাড়বে। বেলা সোয়া ১১টার ‘লালমনিরহাট ঈদ স্পেশাল’ ট্রেন ১০ ঘণ্টা দেরিতে রাত সোয়া ৭টায় ঢাকা ছাড়বে। আট ঘণ্টা দেরি করবে ‘রংপুর এক্সপ্রেস’। সকাল ৯টার এই ট্রেনটি বিকেল পাঁচটায় কমলাপুর ছাড়বে। সকাল ৮টার চিলাহাটিগামী ‘নীলসাগর এক্সপ্রেস’ আট ঘণ্টা দেরিতে বিকেল চারটায় ছাড়বে।

রাজশাহীগামী ‘ধূমকেতু এক্সপ্রেস’ ট্রেনটি সকাল সাড়ে ৬টার পরিবর্তে ছয় ঘণ্টা দেরিতে দুপুর সাড়ে ১২টায় ছাড়বে। খুলনাগামী ‘সুন্দরবন এক্সপ্রেস’ পাঁচ ঘণ্টা দেরিতে বেলা ১১টা ২০ মিনিটে ছাড়বে। এ ছাড়াও পশ্চিমাঞ্চলগামী কয়েকটি ট্রেন এক ঘণ্টার কম বিলম্বে ছাড়বে।

এর আগে গতকাল শুক্রবার রাজশাহীগামী ‘সিল্কসিটি’ ও ‘পদ্মা এক্সপ্রেস’ দেরি করে ছয় ঘণ্টা। চার ঘণ্টা দেরি করে ‘রংপুর এক্সপ্রেস’। সকাল ৬টার রাজশাহীগামী ‘ধূমকেতু এক্সপ্রেস’ ঢাকা থেকে ছেড়ে যায় ১১টায়।

খুলনাগামী ‘সুন্দরবন এক্সপ্রেস’ ঢাকা থেকে তিন ঘণ্টা দেরিতে ছেড়ে গিয়ে টাঙ্গাইলে লাইনচ্যুত হয়। এ কারণে আড়াই ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। এ দুর্ঘটনার কারণে দুপুর থেকে রাত পর্যন্ত পশ্চিমাঞ্চলের সব ট্রেন চার থেকে পাঁচ ঘণ্টা দেরিতে ছাড়ে।

মতামত দিন

Post Author: bdnewstimes