কবিতা তোমায় আজ খুব মনে পড়ছে

0
179

আজ তোমায় খুব মনে পড়ছে কবিতা,আমি বেকার বলে তোমার বাবা একটা ফারাক বানিয়ে তোমাকে তুলে দিল অন্যের হাতে?আমার মনটাকে তুমি বুঝতে চাইলেনা।এমন সময়ে বেকার বলে আমাকে ঘৃনা করে চলে গেলে অন্যের ঘরে।তাই আজ আর রাগ করবোনা ক্ষোভ থাকাটাও নিজের ক্ষতি।

আজ হারিয়ে যাচ্ছে আমার স্তৃতি
। সেই গভীর রাতে প্রতিদিন তুমি ফোন দিয়ে আমার ঘুম ভাঙ্গাতে, একদিন কথা না বললে তুমি থাকতে পারতে না।আজ তোমার এত বড় পরিবর্তন আমি বেকার বলে,আমার সরলতা জীবনে হেসে খেলে চলে গেলে।আমার সেই জীবন আজও আমায় টানে।শনি লেগে ভেঙ্গে গেছে হয়তো আমাদের ভালোবাসা।

আজও তোমার প্রতি ক্ষোভ নেই৷ ভালোবাসা কমেনি। মনে হয় তুমি আমার আশেপাশেই আছো।মোবাইলের এস এম এস গুলো আজও স্বাক্ষ্য দেয় তুমি পারনি ভুলতে আমায়।

হয়তো তুমি ভূল করনি কোন কারনে ভূলতে বাধ্য হয়েছ,তাই তোমাকে ক্ষমা ক্ষমা করে দিতে হয়েছে।আর তুমি তো কোনো ভুল ই করনি, সবসময় ভালোবেসেছো আজও ভালোবাসো।তাই ক্ষমা বলতে কোনো শব্দ নেই ভালোবাসায়। মনের অজান্তেই ভালোবাসার চাদরে সব ভুল,কষ্ট, ত্যাগ গুলো ঢাকা পড়ে।

তবু যদি ক্ষমা বলতে কিছু থাকে তবে তোমায় ক্ষমা করে দিয়েছি। আমাকেও ক্ষমা করে দিও। ভালোবাসা মানে কি শুধু এক ছাদের নিচে থাকা। আমার কাছে তা নয়। আমরা না হয় এক আকাশের নিচে থেকে আজীবন ভালোবেসে যাবো।

হে প্রিয় কবিতা, যেখানেই থাকো যেভাবেই থাকো ভালো থেকো। যতই দিন যাচ্ছে সম্মান আর ভালোবাসা ততই মনে হয় বাড়ছে। পরিশেষে আমাকে ক্ষমা করে দিও।