কঠোর লকডাউনে খোলা থাকবে শিল্প কারখানা

0
135

ঢাকা, ১১ এপ্রিল – দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঊর্ধ্বমুখীর করণে ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছে সরকার। লকডাউনের এই সময় জরুরি সেবা ছাড়া সবকিছু বন্ধ থাকবে বলে জানায় মন্ত্রিপরিষদ বিভাগ। কিন্তু এতে আপত্তি জানায় তৈরি পোশাকশিল্প মালিকেরা। এমন পরিস্থিতিতে লকডাউনে তৈরি পোশাকসহ উৎপাদন ও রফতানিমুখী শিল্প কারখানা খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

আরও পড়ুন : দুদিন ব্যাংক লেনদেনের সময় বাড়ল

রোববার (১১ এপ্রিল) বিকালে মন্ত্রিপরিষদ বিভাগের সভাপতিত্বে জুমে অনুষ্ঠিত বৈঠকে এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) প্রথম সহ সভাপতি মোহম্মদ হাতেম এসব তথ্য জানিয়েছেন।

মুখ্য সচিব আহমেদ কায়কাউস, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, শিল্প সচিব, বাণিজ্য সচিব, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিবসহ আরও কয়েকজন জ্যেষ্ঠ কর্মকর্তা ওই ভার্চুয়াল বৈঠকে উপস্থিতি ছিলেন।

এবিষয়ে শিল্প মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম বলেন, লকডাউনে শিল্প কারখানা খোলা রাখার বিষয়ে আলোচনা হয়েছে এবং সিদ্ধান্ত গৃহীত হয়েছে। কী সিদ্ধান্ত গৃহীত হয়েছে এ মুহূর্তে প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত আমাদের পক্ষে বলা কঠিন।

সরকার এ বিষয়ে এখনো কোন প্রজ্ঞাপন জারি করেনি। এবিষয়ে সোমবার প্রজ্ঞাপন জারি হতে পারে বলে জানিয়েছেন বিকেএমইএর সহসভাপতি মোহাম্মদ হাতেম।

সূত্র : বার্তা২৪
এন এইচ, ১১ এপ্রিল

Source link