কক্সবাজারের চিকিৎসক দম্পতি করোনা আক্রান্ত, আইসিইউতে সদ্যজাত শিশু

0
225

কক্সবাজার জেলা সদর হাসপাতালের এক চিকিৎসক দম্পতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। প্রসূতি স্ত্রীকে নিয়ে ঢাকার একটি হাসপাতালে প্রসব করাতে গিয়ে তারা স্বামী-স্ত্রী দু’জনই করোনায় আক্রান্ত হন। বর্তমানে তারা চট্টগ্রামস্থ করোনা ভাইরাসের চিকিৎসা কেন্দ্র ফিল্ড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আর তাদের সদ্যজাত শিশু বেসরকারি একটি হাসপাতালে আইসিইউতে (ইনটেনসিভ কেয়ার ইউনিট) রয়েছে।

ওই চিকিৎসক কক্সবাজার সদর হাসপাতালের সার্জারি বিভাগে এ্যানেসথেশিয়া ইউনিটে কর্মরত আছেন।

ওই চিকিৎসক জানান, মাস খানেক আগে তিনি তার সন্তান সম্ভবা স্ত্রীকে নিয়ে ঢাকাস্থ মহাখালী এলাকার এনআইসিইউ মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসা নিতে গিয়ে ছিলেন। সেখানেই তাদের সন্তানটি প্রসব হয়। প্রসবের পর থেকেই সন্তানটি অসুস্থ ছিল। প্রায় ১০ দিন আগে স্বামী-স্ত্রী দু’জনেরই করোনা ‘পজিটিভ’ হয়।

তিনি জানান, করোনা পজিটিভ হওয়ার পর থেকে স্বামী-স্ত্রী দু’জনই চট্টগ্রামে চলে আসেন। তাদের অসুস্থ সদ্যজাত শিশুকে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে রেখে নিজেরা চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হন।

নাম প্রকাশে অনিচ্ছুক চিকিৎসক দম্পত্তি জানান, প্রায় ১০ দিন আগে তাদের করোনা শনাক্ত হলেও এখনও পর্যন্ত স্বামী-স্ত্রী দু’জনের কারো শরীরেই করোনার উপসর্গ দেখা যায়নি। তারা দু’জনেই স্বাভাবিক আছেন।

প্রসংগত, কক্সবাজার জেলায় ৪০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে দুইজন চিকিৎসক রয়েছেন। তারা দু’জনই টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক। তবে কক্সবাজারে অবস্থান করে কক্সবাজার সদর হাসপাতালের কোন চিকিৎসক এখনও করোনাভাইরাসে আক্রান্ত হননি। এই দু’জন চিকিৎসক দম্পতি ঢাকায় গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের করোনা টেস্টও হয়েছে ঢাকায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে