ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ’র উদ্যোগ: পরিষ্কার পরিচ্ছন্নতা বিষয়ক সচেতনতা কার্যক্রম

0
73

স্টাফ রিপোর্টার :: পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান উদ্‌যাপনের অংশ হিসেবে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩৮ নং ওয়ার্ড বর্জ্য ব্যবস্থাপনা কমিটি এবং ওয়ার্ড কাউন্সিল, ডিএনসিসি-এর যৌথ আয়োজনে সোমবার (১৮ জানুয়ারি) ৩৮ নং ওয়ার্ড প্রধান সড়ক গুলোতে রাস্তা পরিষ্কার করা হয় ও জনগনকে পরিষ্কার পরিচ্ছন্নতা বিষয়ক সচেতনতা বৃদ্ধি করা হয়।

উক্ত অভিযানে প্রধান নেতৃত্বকারী হিসেবে নেতৃত্ব দেন ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মোঃ শেখ সেলিম, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ থেকে জনি রোজারিও, টেকনিক্যাল কো-অর্ডিনেটর (আইওয়াশ), ঢাকা ইষ্ট ইউডিসি, জনি এস. গমেজ-প্রোগ্রাম অফিসার, ঢাকা ইষ্ট ইউডিসি, আলিয়া সুলতানা আলো-প্রোগ্রাম অফিসার, ঢাকা ইষ্ট ইউডিসি এবং ৩৮ নং ওয়ার্ড বর্জ্য ব্যবস্থাপনা কমিটি ও উক্ত ওয়ার্ডে পরিচ্ছন্ন কর্মী এর প্রতিনিধিবৃন্দ।

এছাড়াও অভিযানে এলাকার বিভিন্ন শ্রেণির গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উক্ত অভিযানের প্রতিপাদ্য ছিল- “আসুন, আমার শহর আমি পরিষ্কার রাখি”। এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে অত্র ওয়ার্ডের কাউন্সিলর ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ-এর প্রতিনিধি এর নেতৃত্বে ওয়ার্ডের প্রধান সড়ক-এ রাস্তার উপর পরে থাকা ময়লা-আবর্জনা পরিষ্কার করা হয় এবং রাস্তার পাশে সকল দোকানদার ও পথচারীদের পরিষ্কার পরিচ্ছন্নতা বিষয়ে নিজের শহর নিজে পরিষ্কার রাখার জন্য উদ্বুদ্ধ করা হয়।

সবার সম্মিলিত প্রচেষ্টাই ওয়ার্ড তথা শহরকে পরিষ্কার রাখা যায়, সবার প্রতি এই আহ্বান রেখে জনি এস. গমেজ, প্রোগ্রাম অফিসার -এর বক্তব্যের মধ্য দিয়ে সফলভাবে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শেষ করা হয়।

Print Friendly, PDF & Email

Source link