এ কে সরকার শাওনের তৃতীয় কাব্যগন্থ ‘আপন-ছায়া’ প্রকাশিত

0
96

এ কে সরকার শাওনের তৃতীয় কাব্যগন্থ ‘আপন-ছায়া’

স্টাফ রিপোর্টার :: বই মেলায় এসেছে কবি এ কে সরকার শাওনের তৃতীয় কাব্যগন্থ “আপন-ছায়া”। ৬৪ পৃষ্ঠার গ্রন্থটি প্রকাশ করেছে ছিন্নপত্র প্রকাশনী এবং প্রচ্ছদ একেছেন কামরুন সালেহীন তৃণা। কয়েকটি দীর্ঘ কবিটা সহ কবিতার সংখ্যা ৩৯ । কবি “আপন-ছায়া” কাব্যগন্থটি উৎসর্গ করেছেন কবির বাবা মোঃ আবদুল গনি সরকার ও মা সালেহা গনি সরকারকে! বইটি বইমেলার লিটলে ম্যাগ চত্বরে ছিন্নপত্র প্রকাশনীর স্টলে ও রকমারিতে পাওয়া যাবে । মূল্য রাখা হয়েছে ২০০ টাকা।

“আপন-ছায়া” কবির তৃতীয় প্রকাশিত কাব্যগ্রন্থ। তাঁর প্রথম প্রকাশিত কাব্যগ্রন্থ “কথা-কাব্য” (২০১৯) ও দ্বিতীয়টি  “নিরব কথপোকথন” (২০২০)। অন্যান্য অপ্রকাশিত কাব্যগ্রন্থগুলি  বাঁশীওয়ালা, আপন-আভাস প্রলয়-প্রলাপ, প্রণয়-প্রলাপ, আলো-ছায়া, প্রান্তিক-প্রান্তরে, চেয়ার ও চোর, বাঁকা চাঁদের হাসি (শিশুদের জন্য) ও Songs of Insane প্রকাশের অপেক্ষায় রয়েছে।

“আপন-ছায়া” একটি সামাজিক কাব্যগ্রন্থ! গ্রন্থটি সম্পর্কে এ কে সরকার শাওন বলেন, ”এ সমাজ, সংসার ও চারপাশের আটপৌরে সুখ, দুঃখ, কান্না, হাসি ইত্যাদিকে সামান্য ঘটনাকে উপজীব্য করেই ” আপন-ছায়া” র কবিতাগুলো রূপায়ন করা হয়েছে। আশাকরি সবার ভাল লাগবে“।

এ কে সরকার শাওন ১৯৬৭ সালের ৬ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের গোপালপুরে জন্মগ্রহণ করেন। পিতা মো: আবদুল গনি সরকার একজন সরকারী কর্মকর্তা এবং মাতা মিসেস সালেহা গনি সরকার একজন গৃহিনী ছিলেন। সরকারী চাকুরী থেকে অবসরপ্রাপ্ত কবি বাস করছেন ঢাকাস্থ উত্তরখানের নিজ বাসভবন শাওনাজে।

Print Friendly, PDF & Email

Source link