এবার ৩ দফা দাবিতে ভিসি ভবনের সামনে শাবিপ্রবি ছাত্রীরা

21


ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: এবার তিন দফা দাবিতে উপাচার্য ভবনের সামনে অবস্থান নিয়েছেন সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা। হল প্রভোস্টের পদত্যাগ, হলের ভেতরের অব্যবস্থাপনা দূর করা ও অবিলম্বে ছাত্রীবান্ধব হল প্রভোস্ট নিয়োগের দাবিতে তারা এই অবস্থান কর্মসূচি পালন করছেন।

শুক্রবার (১৪ জানুয়ারি) দুপুরের পর থেকে এই বিক্ষোভ কর্মসূচি পালন করছেন শাবিপ্রবির নারী শিক্ষার্থীরা। এর আগে, বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাতে বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রীহলের বিভিন্ন সমস্যা সমাধান ও হল প্রভোস্ট সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেন তারা।

বেগম সিরাজুন্নেছা চৌধুরী হলের শিক্ষার্থীরা জানিয়েছেন, বৃহস্পতিবার রাত ৮টা থেকে দিবাগত রাত ৩টা পর্যন্ত তারা বিক্ষোভ করলেও হল প্রভোস্টসহ বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের কোনো দাবি-দাওয়া আমলে নেয়নি। শিক্ষার্থীদের নিয়ে তারা বিন্দুমাত্র ভ্রূক্ষেপ করছেন না। এর পরিপ্রেক্ষিতেই শুক্রবার দুপুরের পর থেকে ক্যাম্পানে উপাচার্য ভবনের সামনে তারা অবস্থান নিয়েছেন।

শিক্ষার্থীরা তিন দফা দাবি জানিয়ে বলেন, হল প্রভোস্টকে পদত্যাগ করতে হবে, হলের ভেতরের অব্যবস্থাপনা দূর করতে হবে এবং অবিলম্বে ছাত্রীবান্ধব হল প্রভোস্ট নিয়োগ দিতে হবে। দাবি পূরণ না হলে আমরা আন্দোলন থেকে সরে দাঁড়াব না।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, ছাত্রী হলে বিভিন্ন সমস্যা থাকলেও হল প্রশাসন তা সমাধান না করে উল্টো শিক্ষার্থীদের সঙ্গে দুর্ব্যবহার করে। বিভিন্ন দাবিতে হল প্রভোস্টকে ফোন দিলেও তিনি শিক্ষার্থীদের প্রতি অবজ্ঞাসূচক কথা বলেন। খারাপ আচরণ করেন। শিক্ষার্থীদের অভিযোগ— হল প্রভোস্টরা প্রায়ই শিক্ষার্থীদের বলে থাকেন, ‘আমরা শিক্ষার্থীদের দয়া করে থাকতে দিয়েছি— এটাই বেশি।’

জানতে চাইলে হল প্রভোস্ট জাফরিন আহমেদ বৃহস্পতিবার মধ্যরাতে সাংবাদিকদের বলেন, এত রাতে হল প্রভোস্টরা আসতে পারছেন না। আমরা তাদের বলেছি তারা যেন হলে ফিরে যায়। আমরা তাদের সঙ্গে সমস্যাগুলো নিয়ে বসব।

তবে শুক্রবার বিকেল পর্যন্তও শিক্ষার্থীদের সঙ্গে হল প্রশাসন কোনো আলোচনায় বসেনি। এ বিষয়ে জানতে চাইলে প্রভোস্ট জাফরিন আহমেদ বা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কারও কোনো মন্তব্য জানা যায়নি।

সারাবাংলা/টিআর





Source link