এবারের আইপিএলে রাহুলের ব্যাটে এলো প্রথম শতক -Deshebideshe

0
85

আবুধাবি, ২৪ সেপ্টেম্বর- ত্রয়োদশ আইপিএলের প্রথম শতক আসলো কিংস এলাভেন পাঞ্জাবের অধিনায়ক লোকেশ রাহুলের ব্যাট থেকে। এই ওপেনারের বড় শতকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ২০৬ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে পাঞ্জাব শিবির। দলীয় ২০৬ রানের মধ্যে অধিনায়ক রাহুলের সংগ্রহ ক্যারিয়ারসেরা অপরাজিত ১৩২ রান।

দুবাইতে টসে জিতে আগে অনুমিতভাবে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি। তবে তার সিদ্ধান্তের যথার্থ প্রমাণে ব্যর্থ হয় বেঙ্গালুরুর বোলাররা। অপরদিকে ব্যাট হাতে শুরু থেকে আগ্রাসী খেলে পাঞ্জাবের দুই ব্যাটসম্যান রাহুল এবং মায়াঙ্ক আগারওয়াল। তবে সপ্তম ওভারে আগারওয়াল ২৬ রান করে বিদায় নেন।

আরও পড়ুন: অস্ট্রেলিয়ান কিংবদন্তি ও ধারাভাষ্যকার ডিন জোন্স আর নেই

সতীর্থকে হারালেও নিজের মতো করে খেলে যান রাহুল। ৩৬ বলে তুলে নেন অর্ধশতক। এরপরই আগ্রাসী ভূমিকায় খেলতে থাকেন পাঞ্জাবের এই অধিনায়ক। পরবর্তী পঞ্চাশ তুলে নিতে খরচ করেন মাত্র ২৬ বল। ৬২ বলে হাঁকান শতক। এটি রাহুলের আইপিএল ক্যারিয়ারের দ্বিতীয় শতক। শতক স্পর্শ করতে রাহুলে চার মারেন ১২টি এবং ছক্কা ৩টি।

তবে শতক ছুঁয়ে আরও বেশি আক্রমণাত্মক হয়ে ওঠেন জাতীয় দলে রোহিত শর্মার এই পার্টনার। শেষ ৭ বলে তোলেন ৩২ রান। যেখানে ৪টি ছয় এবং ২টি চারের মার ছিল। অধিনায়কের ঝড় তোলার দিনে নিষ্প্রভ ছিলেন নিকোলাস পুরান (১৭) এবং গ্লেন ম্যাক্সওয়েল (৫)।

রয়্যাল চ্যালেঞ্জার্সের দুই স্পিনার ছাড়া বাকী সব বোলার ছিলেন খরুচে। যুজবেন্দ্র চাহাল ৪ ওভারে ২৫ এবং ওয়াশিংটন সুন্দর ২ ওভারে দিয়েছেন ১৩ রান। নতুবা বাকী সব পেসার ন্যূনতম প্রায় দশ ইকোনমিতে রান দিয়েছেন। রাহুল ঝড়ে শেষ দুই ওভারে বেঙ্গালুরু বোলাররা খরচ করেছেন ৪৯ রান।

২০৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমেছেন কোহলি বাহিনী।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ২৪ সেপ্টেম্বর

Source link