এনআইডি ছাড়া ভ্যাকসিনের আবেদন করতে পারছেন না রাবি শিক্ষার্থীরা

31


রাজশাহী বিশ্ববিদ্যালয়: জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ছাড়া করোনা ভ্যাকসিনের আবেদন করতে পারছেন না রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

সোমবার (১৭ মে) বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক ড. বাবুল ইসলামের সই করা এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এর আগে গত ১০ মে করোনার ভ্যাকসিন কার্যক্রমে নাম অন্তর্ভুক্তির জন্য যে সকল শিক্ষার্থী এনআইডি নম্বর দিয়ে আবেদন করেছেন তাদের সেটির কপি আপলোড করার আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। জন্মসনদ অথবা অন্য কোনো পরিচয়পত্র দিয়ে এ আবেদন গৃহীত হবে না বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।

প্রশাসন জানায়, শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে ভ্যাকসিনের জন্য আবেদন করতে হবে। এই এনআইডি নম্বর ইউজিসির মাধ্যমে স্বাস্থ্য অধিদফতরে জমা হবে। এর পর সুরক্ষা পোর্টালের মাধ্যমে চূড়ান্ত রেজিস্ট্রেশন সম্পন্ন করার পর কোভিডের ভ্যাকসিন নিতে পারবেন শিক্ষার্থীরা।

এদিকে যাদের এনআইডি নেই তাদের আবেদনের বিষয়ে কোনো সিদ্ধান্ত না হওয়ায় শিক্ষার্থীদের একাংশ আবেদনে অংশ নিতে পারেননি বলে জানা গেছে। শিক্ষার্থীদের চাওয়া বিকল্প পদ্ধতিতে তাদের করোনার ভ্যাকসিন কর্মসূচিতে অংশ নেওয়ার সুযোগ দেওয়া হোক।





Source link