এক মাসের মধ্যে চালের বাজার স্বাভাবিক হবে: বাণিজ্যমন্ত্রী

0
134

রংপুর, ২১ ফেব্রুয়ারি – বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, আগামী এক মাসের মধ্যে চালের বাজার স্বাভাবিক হবে। বিদেশ থেকে প্রচুর চাল এসেছে। বোরো ধান উঠতে শুরু করেছে। খুব দ্রুত চালের দাম কমে যাবে। আসন্ন রমজান মাসের আগেই বাজার নিয়ন্ত্রণ করা হবে।

রবিবার দুপুরে রংপুর জেলা পরিষদের সামনে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী ভোজ্যতেল প্রসঙ্গে বলেন, ভোজ্য তেলের দাম যা নির্ধারণ করা হয়েছে তা বাজারে সঠিক দামে বিক্রি করতে হবে। আসন্ন রমজান মাসে তেলসহ নিত্য প্রয়োজনীয় পণ্য নিয়ে কেউ কারসাজি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। ভেজাল রিরোধী অভিযান জোরদার করা হবে।

আরও পড়ুন : ভাষা শহিদদের প্রতি ইউজিসি’র শ্রদ্ধা নিবেদন

তিনি আরো বলেন, ঐতিহ্যবাহি জেলা পরিষদে ভাষা শহিদ দিবসে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধনের মধ্য দিয়ে আগামী প্রজন্ম জাতিরজনকের জীবন আদর্শ ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস উপস্থাপন করতে পারবে। বর্তমান যুব সমাজকে ভুল ব্যখ্যা দিয়ে ষড়যন্ত্র করা হচ্ছে। দেশ বিরোধী সকল ষড়যন্ত্র থেকে বিরত থাতে হবে।

তিনি বলেন, রংপুরে পাইপলাইনের মাধ্যমে গ্যাস সংযোগসহ ইপিজেড নির্মাণের পরিকল্পনা রয়েছে।

জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড ছাফিয়া খানমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড রেজাউল ইসলাম রাজু, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল প্রমুখ।

সূত্র : বিডি প্রতিদিন
এন এইচ, ২১ ফেব্রুয়ারি

Source link