একটি নিরাপদ ও দুর্ঘটনামুক্ত সড়ক সুন্দর আগামী গড়তে অন্যতম সহায়ক…পুলিশ সুপার জেরিন

0
95

বান্দরবান জেলা পুলিশের পুলিশ সুপার জেরিন আখতার-বিপিএম বলেছেন, একটি নিরাপদ ও দুর্ঘটনামুক্ত সড়ক সুন্দর আগামী এবং নিশ্চিত জীবন গড়তে অন্যতম সহায়ক। নিরাপদ সড়ক প্রতিষ্ঠা করা গেলে নিরাপদ জীবনও গড়া সম্ভব। কারণ মানুষের জীবন ধারণের সঙ্গে সড়ক ওতপ্রোতভাবে জড়িত।

১৯ ফেব্রুয়ারী ২০২১ ইং, শুক্রবার দুপুরে বান্দরবান মেঘালয় পয়েন্টের মেঘালয় হিল রিসোর্টে ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের সহযোগিতায় নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম মহানগর কমিটির উদ্যোগে আয়োজিত ২ মাসব্যাপী গাড়ি চালকদের সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে গাড়ি চালক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের পরিচালক (মার্কেটিং) আবদুল্লাহ আল ফাহাদ – এর সভাপতিত্বে অনুষ্ঠিত চালক সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন, নিসচা চট্টগ্রাম নগর সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীব।

ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের ট্রান্সপোর্ট এন্ড লজিষ্ঠিকস্ হেড প্রকৌশলী কাজী শাহে এমরানের সঞ্চালনায় অনুষ্ঠিত সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেয়া ডায়মন্ড সিমেন্ট লিমিটেডে কর্মরত ৪ শতাধিক গাড়ি চালক ও হেলপারকে সড়ক আইন ও ব্যবহার সম্পর্কে সচেতন করতে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নিরাপদ সড়ক চাই কর্ণফুলি উপজেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মোঃ সেলিম উদ্দিন সানী, রূপালী টেডিং এর পরিচালক আবদুল্লাহ আল মুরাদ ও আবদুল্লাহ আল নাওশাদ।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রকৌশলী মোরশেদ আলম, মোঃ নাজের উদ্দিন, শেখ আহমেদ, সাবের আহমদ, নাজের উদ্দিন, হামিদ উল্লাহ্ প্রমুখ।

প্রধান বক্তার বক্তব্যে শফিক আহমেদ সাজীব বলেন- আমরা শুধু গাড়ি চালক ও হেলপারদের প্রশিক্ষণ নয়। গাড়ির মালিকদেরও সড়ক নিরাপত্তায় সচেতনতামূলক প্রশিক্ষণ করাবো। মালিকের কাছে সড়ক নিরাপত্তার গুরুত্ব তুলে ধরব। আমরা মনে করি মালিকরা যদি সচেতন হয় সড়কে শৃঙ্খলা ফিরে আসবেই।

সভাপতির বক্তব্যে আবদুল্লাহ আল ফাহাদ বলেন, ডায়মন্ড সিমেন্ট লিমিটেড শুধু ব্যবসায়িক চিন্তায় নয়, মানব কল্যাণে সড়ক দুর্ঘটনা নিরসনে গাড়ি চালকদের প্রশিক্ষণের মাধ্যমে সচেতন করছেন। তিনি এমন উদ্যোগে সকল শিল্প মালিকদের এগিয়ে আসার আহবান জানান।