উদ্যোক্তা সম্মাননা-২০২১ পেলেন কক্সবাজারের পাঁচ উদ্যোক্তা

204

শুক্রবার (১১ জুন) কক্সবাজার আনন্দ মাল্টিমিডিয়া স্কুল প্রাঙ্গণে কক্সবাজার ইয়ুথ এন্ট্রপ্রেনিয়র ক্লাব (সিওয়াইইসি) এর উদ্যোগে মিট আপ ২০২১ অনুষ্ঠিত হয়েছে।সামাজিক দূরত্ব মেনে এই অনুষ্ঠানে কক্সবাজারের ৯০ জন ক্ষুদ্র উদ্যোক্তা অংশ নেয় এবং আনুষ্ঠানিকভাবে বিভিন্ন খাতের উদ্যোক্তাদের পুরস্কার তুলে দেওয়া হয। ভিন্নধর্মী উদ্যোগের মাধ্যমে নিজেকে সফল উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। দেশের অর্থনীতিতে অবদান রাখার পাশাপাশি সমাজেও ইতিবাচক প্রভাব রাখছেন। নিজ চেষ্টায় দক্ষতা ও পরিশ্রমকে পুঁজি করে যারা কর্মসংস্থানের সুযোগ তৈরি করেছেন, এমন পাচঁ উদ্যোক্তা ও তাদের সম্ভাবনাময় উদ্যোগকে সম্মাননা জানায় কক্সবাজার ইয়ুথ এন্টারপ্রেনিয়রস ক্লাব।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী। কাবেরী বলেন, বাংলাদেশের এগিয়ে চলাকে কক্সবাজারের তরুণ উদ্যোক্তারা আরও বেগবান করবে। তিনি তরুণদের নিজের যা ভালো লাগে, তা-ই নিয়ে কাজ করার আহ্বান জানান।

পরে উদ্যোক্তাদের প্রধান অতিথি উদ্যোক্তাদের হাতে সম্মাননা ও স্মারক তুলে দেন।

অনুষ্ঠান শেষে আগামী দুই বছরের জন্য ১৩ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণা করেন কক্সবাজার ইয়ুথ এন্ট্রপ্রেনিয়র ক্লাব (সিওয়াইইসি) প্রতিষ্ঠাতা ও এডমিন লিটন দেব নাথ। কমিটি নিম্নরূপ: সভাপতি- মোহাম্মদ রিয়াজ উল্লাহ, সহ সভাপতি- লাকী আক্তার, আইরিন সুলতানা ও ইব্রাহিম খলিল, সাধারণ সম্পাদক- মুনা চৌধুরী, যুগ্ম সম্পাদক আলীরাজ জিবলু ও শামিমা ইসরাত রিনি, ডিরেক্টর অব ফিনান্স- জয়নাল আবেদীন, ডিরেক্টর অব গভর্নমেন্ট এফেয়ার্স- জোবাইরা চৌধুরী, ডিরেক্টর অব কর্পোরেট এফেয়ার্স- মুজাহিদুল ইসলাম, ডিরেক্টর অব ইন্টারন্যাশনাল এফেয়ার্স- মারিয়া কারিনা রে, ডিরেক্টর অব কমিউনিকেশন- শাহানা মজুমদার চুমকী, ডিরেক্টর- জাফর উল্লাহ। একই সাথে ৯ টি স্ট্যান্ডিং কমিটি, ওইমেন ফোরাম ও ইয়ুথ ফোরাম ঘোষণা করা হয়।

উক্ত মিট আপে ৫ জন উদ্যোক্তাকে সম্মাননা প্রদান করা হয়। তারমধ্যে দু’জন বর্ষসেরা ক্যাটাগরিতে। বাকী তিনজন নবীন উদ্যোক্তা ক্যাটাগরিতে। বর্ষসেরা নারী উদ্যোক্তা সম্মাননা পেয়েছেন, সামা’স ফ্যাশন গ্যালারীর উদ্যোক্তা দিলনুর বিনতে ফজল ও স্টাইরিনা’স কিচেনের উদ্যোক্তা মারিয়া কারিনা রে। নবীন উদ্যোক্তা সম্মাননা পেয়েছেন তুলোর উদ্যোক্তা ফাউজিয়া তাবাচ্ছুম, নানান এর উদ্যোক্তা সাথী মীর ও ফুডল্যাবের উদ্যোক্তা মুজাহিদুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনায় করেন, আইরিন সুলতানা, ইব্রাহিম খলিল ও শাহানা মজুমদার চুমকী।