উদ্যোক্তা মেলা ও শীতকালীন পিঠা উৎসব-২০২০

0
237

শবনাম মোস্তারিঃ শীত আসে। সেই সঙ্গে হাজির হয় পিঠা উৎসব। এ সময় টাটকা চালে তৈরি করা হয় বাহারি পিঠা পুলি। পিঠার সেই মৌ মৌ গন্ধ ছড়িয়ে পড়ে মূলত ঋতুর প্রথম ভাগ থেকে। ষড়ঋতুর দেশে বারো মাসে তেরো পার্বণের আমাদের এই বাংলাদেশে এখন শীতকাল। একেক পার্বণকে ঘিরে যেমন নানান আয়োজন করা হয়, তেমনি বাঙালির ঘরে ঘরে শীতের কুয়াশা ভেজা সকাল ও সন্ধ্যায় পিঠা আর পুলির আয়োজন করা হয় ঐতিহ্যগতভাবেই। শীতের এই পিঠা উৎসবকে ঘিরে শহরের চিত্রটাও ভিন্ন।

নাগরিক ব্যস্ততা আর যান্ত্রিক সভ্যতার কারণে এখন আর যেমন বারো মাসে তেরো পার্বণ হয় না, তেমনি ইচ্ছে থাকলেও এখন আর মানুষ ঘরে বানানো পিঠা খেতে পারছে না অনেকেই। আর শহরবাসীর এই শীতকালীন রসনা বিলাসে কক্সবাজারের শতাধিক অনলাইন উদ্যোক্তাদের নিয়ে ৫দিন ব্যাপী উদ্যোক্তা মেলা ও শীতকালীন পিঠা উৎসবের পসরা সাজাতে যাচ্ছেন “কক্সবাজার এন্টারপ্রেনিয়রস ক্লাব”

খানম,কোকিও,মুনার হ্যাঁশেল,লাজুক বুটিকস,মডার্ন এক্সেসরিজ,মম’স কিচেন,লীলাবাঈ,ফাতেমা’স গ্যালারি, তুলোসহ উদ্যোক্তাদের ২০টি স্টল এবং ২টি প্যাভিলিয়ন এই মেলায় অংশগ্রহন করবে। বাহারি ও মজাদার নানা পদের দেশি-বিদেশি খাবারের পাশাপাশি স্টলগুলোতে থাকবে প্রসাধনী সামগ্রী, জুয়েলারি, মেক-আপ, থ্রি-পিছ ও শাড়ি।

আমাদের এই উদ্যোক্তামেলা এবং শীতকালীন পিঠা উৎসবে আপনি স্ববান্ধবে আমন্ত্রিত। (অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে)!