ইপসা’র উদ্যোগে খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণ

0
392

মোহাম্মদ ইমরানঃ
কক্সবাজার জেলায় উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের উত্তর পুকুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গন এবং রাজাপালং ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে ইপসা’র উদ্যোগে গত ২৬ এপ্রিল “দিনে আনে দিনে খায়” ও প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।

খাদ্য ও সুরক্ষা সামগ্রীর প্রতি প্যাকেজে প্রতি পরিবারের জন্য খাদ্য সামগ্রী হিসেবে ২০ কেজি চাউল, ২ কেজি ডাল, ২ লিটার তেল, ৩ কেজি সুজি, ১ কেজি চিনি, ৩ কেজি আলু এবং সুরক্ষা সামগ্রী কাপড় ধোয়ার সাবান ২টি, গায়ে মাখার সাবান ৪ টি, ওয়াশিং পাউডার ১কেজি, হ্যান্ড ওয়াশ ২টি, মাস্ক ৬টি আছে।

এসময় উপস্থিত ছিলেন ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা, উখিয়া জনাব মোঃ নিকারুজ্জামান, হেড অব অক্সফ্যাম কক্সবাজার আশুতোষ দে, রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী এবং ইপসা’র প্রোগ্রাম ম্যানেজার যীশু বড়ুয়া, উপজেলা ম্যানেজার আবিদুর রহমান, হিসাব ও এডমিন অফিসার মোহাম্মেদ উল্লাহ।

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে দুর্যোগকালীন সময়ে অক্সফ্যাম’র সহযোগিতায় ইপসা কোভিড-১৯ রেসপন্স ইন বাংলাদেশ প্রকল্পটি কক্সবাজার জেলার সদর উপজেলা এবং উখিয়া উপজেলায় বাস্তবায়ন করা হচ্ছে। এ প্রকল্পের অধীনে ৯০০ পরিবারকে প্রয়োজনীয় খাদ্য ও সুরক্ষা সামগ্রী সহায়তা প্রদান করা হবে।

এখানে উল্লেখ্য যে, স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা ৯ মার্চ, ২০২০ থেকে করোনা মোকাবিলায় বিভিন্ন সচেতনতা কার্যক্রম লিফলেট ও স্টিকার বিতরণ, কমিউনিটি রেডিও রেডিও সাগরগিরি ও রেডিও দ্বীপ’র মাধ্যমে করোনা মোকাবিলায় সচেতনতামূলক বিভিন্ন প্রচারণা কার্যক্রম এবং ২৬ মার্চ, ২০২০ থেকে চট্টগ্রামের সিটি কর্পোরেশন এলাকায় এবং চট্টগ্রাম ও কক্সবাজার জেলার বিভিন্ন উপজেলায় নিম্ম ও প্রান্তিক জনগোষ্ঠীকে প্রয়োজনীয় খাদ্য সহায়তা ও সুরক্ষা সামগ্রী বিতরণ করে আসছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে