ইন্দিরা গান্ধীর পরিবার মুসলিম : ওয়াসিম রিজভি

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর পরিবার মুসলিম বলে দাবি করেছেন দেশটির শিয়া ওয়াকফ বোর্ডের প্রধান ওয়াসিম রিজভি। কংগ্রেসের নেতাকর্মীরা ভগবান রামের অস্তিত্ব ভুলে গেছে বলেও দাবি তার।

এর আগেও বিভিন্ন সময় বিতর্কিত মন্তব্য করে ব্যাপক সমালোচিত হয়েছিলন শিয়া মতাদর্শী এ নেতা। ইসলাম ধর্মে গরুর মাংস হারাম,বাবরি মসজিদের জায়গায় রামমন্দির তৈরি হবে, মুঘল সম্রাটরা চরিত্রহীন ছিল এ জাতীয় মন্তব্য করে আগেও সমালোচিত হয়েছিলেন তিনি।

!-- Composite Start -->
Loading...

জাতীয় নির্বাচনের আগ মুহূর্তে ফের কংগ্রেস ও গান্ধী পরিবার নিয়ে নতুন তথ্য দিলেন আলোচনায় থাকতে পছন্দ করা এ শিয়া নেতা। অযোধ্যার এক সমাবেশে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীকেও ছাড়েননি ওয়াসিম রিজভি।

তার মতে, প্রিয়াঙ্কার মতো সুন্দরীর রাজনীতিতে আসা উচিত হয়নি। এর চেয়ে বরং সিনেমায় অভিনয় করাই তার জন্য ভালো ছিল। প্রিয়াঙ্কা যদি আগে আমাদের কাছে আসতেন, তাহলে আমাদের ফিল্মে জাফর খানের স্ত্রী চরিত্রে তাকে অভিনয়ের সুযোগ দিতাম।

অযৌধ্যায় রাম মন্দির প্রতিষ্ঠিত হবে জানিয়ে শিয়া ওয়াকফ বোর্ডের এ প্রধান বলেন, আগামীতে অযৌধ্যায় আমি তখনই আসবো, যখন এখানে ভগবান রামের সুন্দর মন্দিরটি নির্মিত হবে।

বাবরী মসজিদ নিয়ে সুপ্রিমকোর্টের তিন সদস্যের বিশেষ কমিটির বিষয়ে ওয়াসিম রিজভি বলেন, অযৌধ্যার চেয়ে নিরাপদ আর কোনো জায়গা নেই। আলোচনা হলে এখানেই হতে হবে।

উল্লেখ্য, ইন্দিরা গান্ধীর স্বামী ফিরোজ গান্ধী নামে পরিচিত হলেও মূলত তার প্রকৃত নাম ফিরোজ জাহাঙ্গীর খান। বিজেপির নেতারা প্রায় তাই রাজিব গান্ধী ও রাহুল গান্ধীর ধর্ম নিয়ে প্রশ্ন করে থাকে। কারণ ফিরোজের ছেলে রাজিব ও রাজিবের ছেলে রাহুল।

মতামত দিন

Post Author: newsdesk

A thousand enemies is not enough; a single enemy is. There is nothing as a ‘harmless’ enemy.