ইন্টারন্যাশনাল ওয়াটার এসোসিয়েশন কংগ্রেস ২০২১ অনুষ্ঠিত

0
49

স্টাফ রিপোর্টার : : ইন্টারনেট দুনিয়ারওয়াটার প্রফেশনালদের অংশগ্রহণের মধ্য দিয়ে সোমবার সকাল ১১.০০ টায় অনুষ্ঠিত হলো ইন্টারন্যাশনাল ওয়াটার এসোসিয়েশন (আই ডব্লিউ এ) বাংলাদেশ প্ল্যাটফর্ম কতৃক আয়োজিত বিশ্ব পানি কংগ্রেস ২০২১ । ইন্টারন্যাশনাল ওয়াটার এসোসিয়েশন কংগ্রেস২০২১ জুম প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয় এই ওয়েবিনার। ইন্টারন্যাশনালওয়াটার এসোসিয়েশন (আই ডব্লিউ এ) পরিচালনা কমিটির সদস্য হিসাবে কাজ করা।

বাংলাদেশের সুবিধার জন্য জল সম্পদের সামগ্রিক ব্যবস্থাপনায় জ্ঞান এবং দক্ষতার প্রচার করা এবং অন্যান্য প্রতিষ্ঠানের সাথে সমন্বয় করার লক্ষ্যে এই কংগ্রেস অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মোহাম্মদ যোবায়ের হাসান, সচিব, ইন্টারন্যাশনালওয়াটার এসোসিয়েশন (আই ডব্লিউ এ), ডিরেক্টর, ডেভেলপমেন্ট অরগানাইজেশন অফ দি রুরাল পুয়র- ডরপ ।

স্বাগত বক্তব্যে তিনি ইন্টারন্যাশনালওয়াটার এসোসিয়েশন (আই ডব্লিউ এ) এর গুরুত্ব এবং কাজের পরিধি তুলে ধরেন। জলজ সম্পদ ব্যবহার এর গুরুত্ব তুলে ধরেন। এবং একই সাথে আই ডব্লিউ এ এর মেম্বারশিপ নিয়েও কথা বলেন তিনি। একই সাথে এখনো যারা মেম্বার হয় নি তাদের মেম্বার হওয়ার জন্য আহবান জানান তিনি।

ইন্টারন্যাশনালওয়াটার এসোসিয়েশন (আই ডব্লিউ এ) এর পরিচিতি তুলে ধরেন আনোয়ার হোসেন, সভাপতি, ইন্টারন্যাশনালওয়াটার এসোসিয়েশন (আই ডব্লিউ এ)। তিনি তার বক্তব্যে আই ডব্লিউ এ এর লক্ষ উদ্যেশ্য এবং কার্যক্রম নিয়ে বিস্তারিত তুলে ধরেন। পরবর্তী ডিজিটাল ওয়ার্ল্ড ওয়াটার এসোসিয়েশন কংগ্রেস নিয়ে প্রেজেন্টেশন তুলে ধরেন জায়ান্নাথন কারুনানিতি, রিজিওনাল অপারেশন ম্যানেজার (ইন্ডিয়া)। তিনি পরবর্তী কংগ্রেস এর তারিখ ঘোষনা করেন। ২৪ মে থেকে ৪ জুন অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় বিকাল ৫.০০ টায়। এছাড়াও তিনি আই ডব্লিউ এ মেম্বারশীপ ফি নিয়ে বিস্তারিত কথা বলেন। এবং সবাইকে আই ডব্লিউ এ এর সোস্যাল নেটওয়ার্ক আই ডব্লিউ এ কানেক্টে জয়েন করার জন্য আহবান জানান।

অনুষ্ঠানে ভাইস চ্যায়ারম্যান হিসাবে বক্তব্য রাখেন হাসিন জাহান, কান্ট্রি ডিরেক্টর, ওয়াটার এইড বাংলাদেশ। তিনি বলেন নলেজ শেয়ারিং করা এবং নিজের স্কিল বাড়ানোর অন্যতম এই প্ল্যাটফর্ম। ওয়াটার প্রফেশনালদের সবার উচিত এই নেটওয়ার্কের সাথে জরিত হওয়া। এবং সবাই সবার অভিজ্ঞতা শেয়ার করার মাধ্যমে নিজেদের জ্ঞান বৃদ্ধি করতে পারবে। এবং উক্ত অনুষ্ঠান সমাপ্ত করেন প্রফেসর মফিজুর রহমান, ডিপার্টমেন্ট অফ সিভিল ইঞ্জিনিয়ারস, বুয়েট, বাংলাদেশ।

উক্ত অনুষ্ঠানটি পরিচালনা করেন, তাহমিদুল ইসলাম, ইয়ং প্রফেশনাল, ইন্টারন্যাশনালওয়াটার এসোসিয়েশন (আই ডব্লিউ এ) বাংলাদেশ চাপ্টার। সবার জন্য একটি অতি গুরুত্বপূর্ন এই প্ল্যাটফর্মে থাকার জন্য এবং সবার অংশগ্রহনের মধ্যদিয়ে এই কংগ্রেস সফল করার জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠান শেষ করেন।

উল্ল্যেখ্য , উক্ত অনুষ্ঠানে বিভিন্ন শ্রেনীপেশার ৬৬ জন উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Source link