ইতালি থেকে ফিরলেন আরও ১৫৫ বাংলাদেশি

0
417
(FILES) File picture dated August 1, 2008 shows an Emirates Airline flight from Dubai landing at John F. Kennedy International Airport in New York. Dubai-based airline Emirates announced on September 8, 2008 that it is suspending flights using its lone Airbus A380 superjumbo until later this week while repairs are carried out. AFP PHOTO/Stan HONDA (Photo credit should read STAN HONDA/AFP/Getty Images)

ইতালি থেকে দেশে ফিরেছেন আরও ১৫৫ জন বাংলাদেশি। তাদের বহনকারী এমিরেট এয়ারলাইন্সের ফ্লাইটটি দুবাই হয়ে আজ রোববার সকাল ৮টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

এরপর বিমানবন্দরে তাদের শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করা হয় বলে জানান বিমানবন্দরের স্বাস্থ্য কর্মকর্তা। তিনি বলেন, প্রথমে হিট ডিটেক্টর দিয়ে সবার তাপমাত্রা পরীক্ষা করা হয়। এরপর দেওয়া হয় হেলথ কার্ড। সেখানে তারা কোথায় ভ্রমণ করেছেন এবং কোনো ধরনের শারীরিক সমস্যা আছে কিনা সে সম্পর্কে বিস্তারিত তথ্য দেন।

পরে চারটি বাস করে এই ১৫৫ জনকে নেওয়া হয় আশকোনার হজ ক্যাম্পে। সেখানে পরীক্ষার পর তাদের কোথায় কোয়ারেনটাইনে রাখা হবে সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান বিমানবন্দরের এই কর্মকর্তা।

এর আগে গতকাল শনিবার দিবাগত রাত ১টা ৪০ মিনিটে কাতার এয়ারওয়েজের একটি বিমানে ইতালি থেকে কাতার হয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন আরও ৫৮ বাংলাদেশি। বিমানবন্দরে তাদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

পরে বিআরটিসি পরিবহনের দুটি বিশেষ বাসে করে তাদেরকে গাজীপুরে নিয়ে যাওয়া হয়। সেখানে কোয়ারেনটাইনে থাকবেন তারা।

তার আগে, এদিন সকালে ইতালি থেকে দেশে ফিরেছেন ১৪২ জন। সকালে ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর তাদের আশকোনায় হজ ক্যাম্পে নেওয়া হয়েছিল। সেখানে স্বাস্থ্য পরীক্ষার পর কারও শরীরে করোনাভাইরাসের কোনো লক্ষণ না পাওয়ায় তাদের বাড়িতে পাঠানো হয়। তবে নিজের বাড়িতেই তাদের ১৪ দিন কোয়ারেটাইনে থাকতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে