আড়ানী পৌরসভায় করোনার প্রথম টিকা নিলেন মেয়র মুক্তার আলী

0
127

লিয়াকত রাজশাহী ব্যুরোঃ রাজশাহী আড়ানী পৌরসভার মেয়র হিসেবে প্রথম করোনার টিকা গ্রহণ করেছেন দুইবারের নির্বাচিত সফল মেয়র মোঃ মুক্তার আলী।

আজ বৃহস্পতিবার সকাল ১০.৩০ টার সময় বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কেন্দ্রে এ করোনার টিকা গ্রহণ করেন।

টিকা নেওয়ার পর তিনি বলেন, টিকা নিয়ে এক শ্রেণির স্বার্থনেশি মহল গুজব ছড়িয়ে মানুষের মধ্যে ভীতি ছড়িয়ে অপপ্রচার চালাচ্ছে।

এ কারণে রাজশাহী আড়ানী পৌরসভার মেয়র হিসেবে সবার আগে টিকা নিয়ে আমি প্রমাণ করে দিলাম, করোনা ভাইরাসের টিকা নিরাপদ।’

মেয়র মুক্তার আলী বলেন,আমার কাছে এই ভ্যাকসিনটা অত্যন্ত নিরাপদ ও আমি কোনো কিছু অনুভব করিনি। কোন ব্যথাও অনুভব করিনি। ভ্যাকসিন নেওয়ার পরও আমার মধ্যে কোনো অস্বাভাবিক প্রতিক্রিয়া নেই। ফলে ভ্যাকসিন নিয়ে যেসব গুজব ছড়িয়েছে তার অবসান হওয়া দরকার।

উল্লেখ্য, সিভিল সার্জন ডা. মো. কাইয়ুম তালুকদার জানান, রাজশাহীতে উপজেলা পর্যায়ে ১০টি কেন্দ্রে টিকা প্রয়োগ শুরু হয়েছে।

নয় উপজেলার নয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ছাড়াও গোদাগাড়ী ৩১ শয্যা বিশেষায়িত হাসপাতালে টিকা দেওয়া হচ্ছে। তিনি জানান, প্রথমদিন টিকা গ্রহণকারীর সংখ্যা কম থাকার কারণে সীমিত আকারে বুথ আছে। তবে পযার্য়ক্রমে চাপ বাড়ার সঙ্গে সঙ্গে বুথের সংখ্যাও বাড়ানো হবে। প্রথম ধাপে রাজশাহীর এক লাখ ৮০ হাজার মানুষকে টিকার আওতায় আনা সম্ভব হবে। আপাতত যারা অ্যাপে নাম নিবন্ধন করেছিলেন, তাদের টিকা দেওয়া শুরু হয়েছে। এই মুহূর্তে ১৫ ক্যাটাগরির নাগরিকদের টিকা দেওয়া হচ্ছে।