আশ্বাস পেয়ে সড়ক ছাড়লেন পোশাক শ্রমিকরা

0
248

বিজিএমইএ’র প্রতিনিধি দলের আশ্বাসে তিন ঘণ্টা পর রাজধানীর শ্যামলীর সড়ক অবরোধ প্রত্যাহার করে নিয়েছে পোশাক শ্রমিকরা। এর ফলে ওই সড়কে যান চলাচল ফের শুরু হয়েছে। সড়কে যানবাহনের চলাচলে গতি ফেরাতে ট্রাফিক পুলিশের পাশাপাশি থানা পুলিশ ও র‌্যাব কাজ করছে।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে বকেয়া বেতন-ভাতার দাবিতে শ্যামলীর সড়ক অবরোধ করেন আদাবর এলাকার ডায়নামিক ফ্যাশন এর শ্রমিকরা। কল্যাণপুর ও শ্যামলীর মাঝামাঝি সড়কের শ্রমিকদের অবস্থানের কারণে দুই লেনেই যান চলাচল বন্ধ হয়ে যায়। তিন ঘণ্টার অবরোধে রাজধানীর বিভিন্ন সড়কে যানজট ছড়িয়ে যায়।

পরে দুপুর ১২টার দিকে বিজিএমইএ-এর একটি প্রতিনিধি দল ঘটনাস্থলে যান। তারা শ্রমিকদের দাবি দাওয়া পূরণের আশ্বাস দিলেও শ্রমিকরা বিক্ষোভ করতে থাকেন। পরবর্তীতে দুপুর ২টার মধ্যে শ্রমিক প্রতিনিধিদদের সঙ্গে নিয়ে মালিক সংগঠন ও গার্মেন্টস মালিক কর্তৃপক্ষের বৈঠকের ঘোষণা এবং দাবিদাওয়া পূরণের আশ্বাসে সড়ক থেকে অবরোধ ছেড়ে দেন শ্রমিকরা।

এ বিষয়ে ডিএমপি’র তেজগাঁও বিভাগের এডিসি ওয়াহিদুজ্জামান জানান, গার্মেন্টস শ্রমিকরা সড়কে অবস্থান নেওয়ার পরই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। অপ্রীতিকর কিছু যাতে না ঘটে সেজন্য দ্রুত বিজিএমইএ কর্তৃপক্ষকে জানানো হলে তাদের প্রতিনিধি দল কারখানার দুই মালিকের সঙ্গে কথা বলেন। শ্রমিকরা সমঝোতায় এসেছেন। এখন যান চলাচল স্বাভাবিক হচ্ছে।

ডিএমপি মোহাম্মদপুর জোনের (ট্রাফিক) সহকারী কমিশনার কে এম শহিদুল ইসলাম সোহাগ জানান, যান চলাচল শুরু হয়েছে। দীর্ঘ সময় রাস্তা বন্ধ থাকায় তীব্র যানজট সৃষ্টি হয়েছিল। এখন স্বাভাবিক হচ্ছে।

মতামত

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে