আর পদোন্নতি হবে না জামালপুরের সেই ডিসির

0
108

 


ডেস্ক রিপোর্ট:: নারী সহকর্মীর সঙ্গে আপত্তিকর ভিডিও প্রকাশের ঘটনায় জামালপুরের সাবেক জেলা প্রশাসক (ডিসি) বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) আহমেদ কবীরকে শাস্তি দেওয়া হয়েছে। তিনি কখনো আর পদোন্নতি পাবেন না। এ–সংক্রান্ত একটি প্রজ্ঞাপনও জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুণ বৃহস্পতিবার গণমাধ্যমকে বলেন, জামালপুরের ঘটনায় আহমেদ কবীরকে শাস্তি দেওয়া হয়েছে। তাকে নিম্ন পদে নামিয়ে দেওয়া হয়েছে। তার কখনো পদোন্নতি হবে না। তিনি উপসচিবই থাকবেন।

উপসচিব হিসাবে তিনি বর্তমানে ৫ম গ্রেডে বেতন পান। শাস্তির কারণে তিনি এখন ২০১৫ সালের জাতীয় বেতন স্কেল অনুযায়ী ৬ষ্ঠ গ্রেডের সর্বনিম্ন ধাপের বেতন পাবেন।

২০১৯ সালে নারী সহকর্মীর সঙ্গে একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। যেখানে জামালপুরের তৎকালীন ডিসি আহমেদ কবীরের সঙ্গে ওই নারীর অন্তরঙ্গ অবস্থায় দেখা যায়। এ নিয়ে ব্যাপক সমালোচনার মুখে তার ব্যবস্থা নেয় জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই বছরের ২৫ আগস্ট আহমেদ কবীরকে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ভিডিও প্রকাশের ঘটনার পরিপ্রেক্ষিতে আহমেদ কবীরের বিরুদ্ধে ব্যবস্থা নেয় জনপ্রশাসন মন্ত্রণালয়। এবার আহমেদ কবীরের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হলো।

Print Friendly, PDF & Email

Source link