আরবের ক্লাবে খেলবেন ইসরাইলি ফুটবলার! -Deshebideshe

0
83

ইতিহাসে প্রথমবারের মতো আরবের কোনো ক্লাবেখেলতে যাচ্ছেনইসরাইলেরফুটবলার। ওই ফুটবলারের নাম – দিয়া মোহামেদ সাবা। ইসরাইলের জাতীয় দলের জার্সি গায়ে ১০টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। তিনি একজনআক্রমণাত্মক মিডফিল্ডার।

দুবাইয়ে অবস্থিত আরবের গালফ লিগের ফুটবল ক্লাব আল নাসের সোমবার এই ইসরাইলি মিডফিল্ডারকে দলে ভিড়িয়েছে।

সোমবার নিজেদের টুইটার প্রোফাইলে সাবাকে দলে ভেড়ানোর ঘোষণা দিয়েছে ক্লাবটি। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেছে আল নাসের।

চাইনিজ ক্লাব গুয়াংজু আর এন্ড এফে খেলতেন দিয়া মোহামেদ সাবা। সেখান থেকে দুই বছরের চুক্তিতে আল নাসেরের হয়ে খেলবেন তিনি। তবে কতো দামে এই খেলোয়াড়কে বিক্রি হয়েছেন সে অর্থের পরিমাণ প্রকাশ করেনি ক্লাবটি।

তবে বিভিন্ন সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, দুই মৌসুমের জন্য সাবাকে পেতে ২৫ লাখ ইউরো খরচ করেছে আল নাসের।

এক বিবৃতিতে ক্লাব আল নাসের বলেছে, ‘দিয়া সাবার সঙ্গে সকল ধরনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছে আল নাসের। সোমবার সকালে সফলভাবে মেডিকেল টেস্টে উত্তীর্ণ হওয়ার পর তার সঙ্গে দুই বছরের চুক্তি করা হয়েছে।’

সোশ্যাল মিডিয়ায় সাবাকে নিয়ে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, আল নাসেরের ৯ নম্বর জার্সি পরে আল মাকতুম স্টেডিয়ামে কিছু স্কিলস দেখানোর পাশাপাশি ড্রিবলিং করেছেন সাবা। একা একাই জালে বড় জড়াচ্ছেন।

দ্য ন্যাশনাল স্পোর্টস জানিয়েছে, দিয়া সাবা ফিলিস্তিনি বংশোদ্ভূত। তবে তার জন্মগ্রহণ উত্তর ইসরাইলে। ২০১২ সালে তিনি ইসরায়েলি ক্লাব মাকাবি তেল আবিবে যোগ দেন । এরপর ২০১৪ সালে মাকাবি নেতানিয়াতে যোগ দেয়ার আগে ইসরাইলের আরও তিনটি ক্লাবে খেলেন । ইসরাইলের জাতীয় দলের হয়েওখেলেছেন।

আরও পড়ুন: বিসিবি নিউজিল্যান্ড সফর নিশ্চিত করল

২০১৮ সালে চাইনিজ ক্লাব হাপোয় বিয়ের শেভার দলে যোগ দেন সাবা। সেখানে এক মৌসুম খেলেই চলে যান চিনের আরেক ক্লাব গুয়াংজু আর এন্ড এফে। আর সবশেষ তিনি চুক্তিবদ্ধ হলেন দুবাইয়ের ক্লাব আল নাসেরের সঙ্গে।

সূত্র: দ্য ন্যাশনাল স্পোর্টস
আডি/ ৩০ সেপ্টেম্বর

Source link