‘আমাদের কারও কারও প্রশ্রয়ে স্বাধীনতা বিরোধীদের উত্থান হয়েছিল’

82


স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: অতীতে আওয়ামী লীগের পদ-পদবিতে থাকা কারও কারও আশ্রয়-প্রশ্রয়ে চট্টগ্রামে স্বাধীনতা বিরোধীদের উত্থান হয়েছিল বলে অভিযোগ করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রামে নিজ সংসদীয় এলাকা কোতোয়ালী থানা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় উপমন্ত্রী এ অভিযোগ করেন। নগরীর জিইসি মোড়ে একটি রেস্টুরেন্টে এই মতবিনিময় সভা হয়।

কোতোয়ালীর আওয়ামী লীগ নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘কোতোয়ালী থানা এলাকায় অতীতে স্বাধীনতার বিরোধীদের উত্থান হয়েছিল। আমাদের মধ্যে কারও কারও আশ্রয়-প্রশ্রয়ে তাদের উত্থান হয়েছিল। তাদের পুনরুত্থান যেন না হয়, সে ব্যাপারে জোরালোভাবে সতর্ক অবস্থান নিতে হবে। এদের যারা আশ্রয়-প্রশ্রয় দিয়েছিলেন তাদের ব্যাপারেও সতর্ক থাকতে হবে, যাতে তারা কোনোভাবেই দলীয় পদ-পদবি দখল করে নিজেদের হীন স্বার্থ আদায়ে তৎপর হতে না পারে। তাদের চিহ্নিত করে প্রতিহত করতে হবে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল উন্নয়ন কর্মকাণ্ডের সুফল জনগণের কাছে পৌঁছে দিতে মাঠ পর্যায়ে আন্তরিকতার সঙ্গে কাজ করার তাগিদ দেন উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

কোতোয়ালী থানা আওয়ামী লীগের সভাপতি ফিরোজ আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল মনসুরের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন মশিউর রহমান রুকন, মজিবুর রহমান, টিংকু বড়ুয়া, নুরুল আমিন শান্তি, পেয়ার মোহাম্মদ, আবুল হাসেম বাবুল, রফিকুল হোসেন বাচ্চু, জাহাঙ্গীর আলম, রনি কুমার দে, ফয়জুল্লাহ বাহাদুর, আবছার উদ্দীন চৌধুরী, মিথুন বড়ুয়া, আবু তৈয়ব সিদ্দিকী, ফজলে আজিজ বাবুল, রাশেদ হোসেন, জসীম উদ্দীন, হাজী শাহাব উদ্দীন, মো. ইউসুফ, আবু বক্কর, সুজিত ঘোষ, কায়সার উদ্দীন, দীপক ভট্টাচার্য, সাইদুল আরেফিন।

সারাবাংলা/আরডি/একে





Source link