‘আমফানের চালের মতো টিকা যেন চুরি না হয়’, কটাক্ষ বাবুলের

0
84

কলকাতা, ১২ জানুয়ারি- কোভিড ভ্যাকসিন (COVID Vaccine) নিয়ে ফের উত্তপ্ত বঙ্গ রাজনীতি। এবার করোনার টিকা চুরি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় (BJP MP Babul Supriyo) । এমনকী, এই চুরি রুখতে মুখ্যমন্ত্রীকে সজাগ থাকার পরামর্শও দিলেন তিনি।

বিনামূল্যে ভ্যাকসিন বিলি প্রসঙ্গে তৃণমূল সরকারকে একহাত নেন তিনি । আসানসোলের সাংসদের কথায়, “আমফানের চালের মতো টিকা যেন চুরি না হয়, সেটা মুখ্যমন্ত্রীকে দেখতে হবে।” তাঁর অভিযোগ, “এখানে মুখ্যমন্ত্রী বলছেন উনি বিনামূল্যে টিকা দিচ্ছেন। এসব বাজে কথা। এই টিকা বিনামূল্যে কেন্দ্রীয় সরকার দিচ্ছে।” বাবুলের প্রশ্ন, “উনি (মুখ্যমন্ত্রী) তো নিজেই বলেন ওঁর কাছে টাকা নেই। উনি কোথা থেকে টিকার টাকা জোগার করবেন?”

আরও পড়ুন :  বিজেপিতে ৪ মাসের অতিথি শুভেন্দু অধিকারী, দাবি জ্যোতিপ্রিয়র

এদিন জিতেন্দ্র তিওয়ারিকে নিয়ে নিজের অবস্থান থেকে ১৮০ ডিগ্রি ঘুরে দাঁড়ালেন বাবুল। আচমকাই আসানসোল পুরনিগমের প্রাক্তন প্রশাসকের প্রশংসায় পঞ্চমুখ কেন্দ্রীয় মন্ত্রী। বললেন, “জিতেন্দ্র তিওয়ারির কাছে অমরনাথ চট্টোপাধ্যায়ের কাছে কাজ শেখা উচিৎ।” উল্লেখ্য, জিতেন্দ্রর বদলে অমরনাথ চট্টোপাধ্যায়কে পুরপ্রশাসক পদে বসিয়েছে তৃণমূল। তা দেখে দলের একাংশ দাবি “এবার পুরপ্রশাসকের চেয়ারে যোগ্য লোককে বসানো হল।” তার উলটো সুর শোনা গেল বিজেপি সাংসদের গলায়। অথচ এতদিন বাবুল জিতেন্দ্র তিওয়ারির কাজের তুমুল সমালোচনা করতেন।

পুরপ্রশাসক পদে বসেই অমরনাথ চট্টোপাধ্যায় দাবি করেছেন, কেন্দ্রের কোনও টাকা আসানসোল পুরনিগম পায়নি। এর পালটা দিলেন বাবুলও। তাঁর কটাক্ষ, “উনি সবে মাত্র এসেছেন, কিছু জানেন না। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমকে জিতেন্দ্র তিওয়ারি যে চিঠি লিখেছিলেন ওঁর উচিত সেই চিঠিটি খতিয়ে পড়া। সেখানে পরিস্কার লেখা রয়েছে কেন্দ্রের টাকা রাজ্যের মাধ্যমে পুরনিগমের কাছে আসে। এসব না জেনে অমরবাবু নিজেকে হাসির খোরাক করছেন।”

সূত্র: সংবাদ প্রতিদিন

আর/০৮:১৪/১২ জানুয়ারি

Source link