gully boy rana

আবরারকে উৎসর্গ করে ‘গাল্লি বয়’ রানার গান

সামাজিক যোগাযোগমাধ্যমের সুবাদে ঢাকা ‘গাল্লি বয়’ খ্যাত রানা মৃধা বিশ্বজুড়ে এখন বেশ প্রশংসিত। তবীব মাহমুদের আয়োজনে র‌্যাপ সংগীতের তালে তালে নিজের জীবন ধারার বর্ণনা দিয়ে গেছেন কামরাঙ্গীরচর বস্তির এই শিশু। বলে গেছেন তার জীবনের গল্প, দৈনন্দিন জীবনে বেঁচে থাকার সংগ্রাম এবং আশাবাদের কথা। তাকে নিয়ে সংবাদ প্রকাশ করেছে দেশ-বিদেশের বিভিন্ন সংবাদমাধ্যমও।

সম্প্রতি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় তাকে উৎসর্গ করে গাইলেন ‘গাল্লি বয়’ রানা ও তবীব। গানের শিরোনাম ‘হিপহপ পুলিশ’। ‘ঘুষ অনিয়মিত লিখছে কলম/ তোমাদের যত কুকীর্তি/ আমি রানা আমার সবটা জানা, বলে দেবো করে আবৃত্তি/ এই শহরের কপাল থেকে পড়েছে ঘুষের আস্তিকা/ নায়িকার ঘড়ি কত দামে কেনা, খবর ছাপছে পত্রিকা’ এমন কথার গানটি লিখেছেন তবীব নিজেই। গতকাল শুক্রবার তবীব মাহমুদের ইউটিউব চ্যানেল গানটি প্রকাশ করা হয়।

!-- Composite Start -->
Loading...

উল্লেখ্য, কামরাঙ্গীরচরের পূর্ব রসুলপুরে থাকেন রানা মৃধা। মা আর বড় এক ভাইকে নিয়ে তার পরিবার। মা বাসাবাড়িতে আয়ার কাজ করেন। বড় ভাই শামীম মৃধা কাজ করে ওয়ার্কশপে। রানার বাবা থাকেন ফরিদপুরে। এপ্রিলের শেষ দিকে র‌্যাপ সংগীতের তালে তালে ‘গাল্লি বয়’ শিরোনামে গানে নিজের জীবনের গল্প বলে সবাইকে চমকে দেন রানা। সুবিধাবঞ্চিত শিশু রানাকে সবার সামনে নিয়ে আসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ছাত্র তবীব মাহমুদ।

মতামত দিন

Post Author: bdnewstimes