আজ ডিএসইতে শেয়ার দর কমেছে ২৪১ ও বেড়েছে ৮৯ কোম্পানির – Corporate Sangbad

58


নিজস্ব প্রতিবেদক : আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট ৩৬২টি কোম্পানির ২৫ কোটি ১৫ লক্ষ ৪০ হাজার ৬৭২টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। ডিএসইতে আজ মোট লেনদেনের পরিমাণ ৮৪৯ কোটি ৭৭ লক্ষ ৪৬ হাজার ৯০৬ টাকা।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে এ তথ্য জানা গেছে।

ডিএসই ব্রড ইনডেক্স (ডিএসইএক্স) আগের কার্যদিবসের চেয়ে ৬৫.৮৩ পয়েন্ট কমে ৬৮৫২.০৯ পয়েন্ট, ডিএস-৩০ মূল্য সূচক ২৮.৫০ পয়েন্ট কমে ২৬০২.৮৭ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ সূচক (ডিএসইএস) ৯.৬৩ পয়েন্ট কমে ১৪৪২.৩৮ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেনকৃত কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৮৯টির, কমেছে ২৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টি কোম্পানীর শেয়ার।

লেনদেনের ভিত্তিতে (টাকায়) প্রধান ১০টি কোম্পানি হলো-বেক্সিমকো লিঃ, ওয়ান ব্যাংক, প্যারামাউন্ট টেক্সটাইল, আইএফআইসি ব্যাংক, জেনেক্স ইনফোসিস, ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক, ফরচুন সুজ, এনআরবিসি ব্যাংক, সাইফ পাওয়ার ও অরিয়ন ফার্মা।

দর বৃদ্ধির শীর্ষে প্রধান ১০টি কোম্পানির হলো- সেনা কল্যান ইন্স্যুরেন্স, একমি পেস্টিসাইড, সুহৃদ ইন্ডাস্ট্রিজ, আনোয়ার গ্যালভানাইজিং, নিউ লাইন ক্লোথিংস, দেশ গার্মেন্টস, আমান ফিড মিল, জেমিনী সী ফুড, সমতা লেদার ও স্টাইল ক্র্যাফট।

অন্যদিকে দর কমার শীর্ষে প্রধান ১০টি কোম্পানির হলো- এল আর গ্লোবাল মিঃ ফাঃ১, শ্যামপুর সুগার, ন্যাশনাল টি, কেডিএস এক্সেসরিজ, পেনিনসুলা চিটাগং, বেঙ্গল উইন্ডসর, ঢাকা ডাইং, বারাকা পাওয়ার,সিটি জেঃ ইন্স্যুরেন্স ও জনতা ইন্স্যুরেন্স।

আজ ডিএসই’র বাজার মূলধন:- ৫৪৬০৯৭৩৫৬৭৮৭৮.০০।



Source link