আগামীকাল ভাসানীর মৃত্যুবার্ষিকী পালন করুন :ভাসানী ছাড়া বাংলাদেশ হতে পারে না : ন্যাপ

0
145

স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ও মুক্তযুদ্ধকালিন প্রবাসী সরকারের উপদেষ্টা কমিটির চেয়ারম্যান মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৪তম মৃত্যুবার্ষিকীতে তার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে এবং তার মৃত্যুবার্ষিকী রাষ্ট্রীয় মর্যাদায় পালনের আহ্বান জানিয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, মওলানা ভাসানী ছাড়া বাংলাদেশ হতে পারে না। বাংলাদেশের ইতিহান নির্মানে মহানায়ক হচ্ছেন ভাসানী।

সোমবার (১৬ নভেম্বর) ১৭ নভেম্বর মজলুম জননেতা মওলানা ভাসানীর ৪৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গণমাধ্যমে প্রেরিত এক বাণীতে নেতৃদ্বয় এসব কথা বলেন।

তারা বলেন, আমাদের দেশে প্রাণ-প্রকৃতি, মানুষের অধিকার, জীবনের নিরাপত্তা থেকে শুরু করে আজকে যত ধরনের সংকট ও উদ্বেগ রয়েছে, তা থেকে বাঁচার লড়াইয়ের দিশা ও নেতৃত্ব হতে পারেন মওলানা ভাসানী। দুর্নীতি-দুর্বৃত্তায়নের ক্যান্সারে ক্ষত-বিক্ষত এই সময়ে সবচেয়ে প্রাসঙ্গিক নেতৃত্ব মওলানা আবদুল হামিদ খান ভাসানী।

নেতৃদ্বয় বলেন, মাওলানা ভাসানী অত্যাচার, লুটপাট, দুর্নীতির বিরুদ্ধে ভুখা মিছিল করেছিলেন। ভাসানী বাংলাদেশের মানুষের অধিকার আদায়ের জন্য তাঁর জীবনের শেষ পর্যন্ত লড়াই করে গেছেন। রাজশাহী অঞ্চল দিয়ে বয়ে যাওয়া এই পদ্মার পানি রক্ষার জন্য তিনি লড়াই করে গেছেন। তিনি জীবনের শেষ প্রান্তে রাজশাহী থেকে ফারাক্কা পর্যন্ত লংমার্চ করেছিলেন।

তারা বলেন, মওলানা ভাসানী বলতেন, এই নদীতে কেবল মানুষেরই অধিকার নয়, এটা পশুপাখি, সাপ-ব্যাঙ সব প্রাণের অধিকার আছে। তার মানে শুধু মানুষের কথা ভাবলেই চলবে না। প্রাণ-প্রকৃতি সবকিছু যে একে অপরের সঙ্গে সম্পর্কিত, তা রাজনীতিবিদ হিসেবে প্রথম ভেবেছিলেন মওলানা ভাসানী।

নেতৃদ্বয় মওলানা ভাসানীর ৪৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঘোষিত ২ দিনের কর্মসূচী সফল করার জন্য দলীয় নেতা-কর্মীদের প্রতি উদাত্ত আহ্বান জানান। কর্মসূচী গুলো হলো : ১৭ নভেম্বর, ২০২০ মঙ্গলবার সকাল ৯টায় মজলুম জননেতা সন্তোষের মাজারে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ, সকাল ১১ টায় রাজধানীর নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে মজলুম জননেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও দোয়া এবং প্রত্যেক জেলা ও সাংগঠনিক কমিটিগুলো নিজ নিজ উদ্যোগে প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন। ১৯ নভেম্বর, ২০২০ বৃহস্পতিবার সকাল ১০টায় বাংলাদেশ শিশুকল্যাণ পরিষদ মিলনায়তনে আলোচনা সভা।