আইপিএলের পর্দা উঠছে আজ – DesheBideshe

0
88

মুম্বাই, ০৯ এপ্রিল – বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া ক্রিকেটীয় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) ১৪তম আসরের পর্দা উঠছে আজ(শুক্রবার)। উদ্বোধনী ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাঠে নামবে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

আইপিএলে এখন পর্যন্ত মুম্বাই-বেঙ্গালুরু মোট ২৭টি ম্যাচে পরস্পরের বিপক্ষে মাঠে নেমেছে। যেখানে বেশি সংখ্যক ম্যাচ জিতেছে রোহিত শর্মারাই। পাঁচবারের চ্যাম্পিয়নরা ২৭টি ম্যাচের মধ্যে জিতেছে ১৭টিতে। আর বাকি ১০টি ম্যাচ জিতেছে বিরাট কোহলি বাহিনী।

দুদলের মধ্যকার সর্বোচ্চ স্কোর ২৩৫, যেটি রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর গড়া। আর মুম্বাইয়ের সর্বোচ্চ ২১৩ রান। আর দুদলের মধ্যকার সর্বনিম্ন স্কোরটি রোহিতদের দখলে। বেঙ্গালুরুর বিপক্ষে সর্বনিম্ন ১১৫ রানে অলআউট হওয়ার অভিজ্ঞতা রয়েছে তাদের।

আরও পড়ুন : পেলের নামে হচ্ছে না মারাকানা স্টেডিয়াম

আইপিএলে এখন পর্যন্ত সর্বোচ্চ পাঁচবার শিরোপা জিততে সক্ষম হয়েছে রোহিত শর্মা নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স। দ্বিতীয় সর্বোচ্চ তিনবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে চেন্নাই সুপার কিংস। এছাড়া দুইবার কলকাতা নাইট রাইডার্স এবং একবার করে ট্রফি জিতেছে ডেকান চার্জার্স, রাজস্থান রয়্যালস এবং সানরাইজার্স হায়দরাবাদ।

এবারের আসরে দল পরিবর্তন হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান উভয়েরই। সাকিবকে কেনেছে তার আগের ক্লাব কলকাতা নাইট রাইডার্স। আর মোস্তাফিজুর রহমান মাঠে নামবে রাজস্থান রয়্যালসের জার্সিগায়ে।

আগামী রবিবার নিজের পুরনো ক্লাব সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে মাঠে নামবে সাকিবের কলকাতা। আর পরেরদিন চেন্নাই সুপার কিংসের মোকাবিলা করবে কাটার মাস্টারের রাজস্থান। তবে আপাতত কোয়ারেন্টিনে থাকায় প্রথমদিন মোস্তাফিজকে মাঠে দেখা যাওয়ার সম্ভাবনা অনেক কম।

সূত্র: ঢাকাটাইমস
এন এ/ ০৯ এপ্রিল

Source link