অ‌ভিযা‌নে ৬ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ২৪,০০০ হাজার টাকা) প্রশাস‌নিক জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযা‌নে মেয়া‌দোত্তীর্ণ পণ‌্য ধ্বংস করা হ‌য়ে‌ছে

0
120

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক আজ ৯ অ‌ক্টোবর ২০২০ চট্টগ্রাম মহানগরীর ডবলমু‌রিং থানায় তদার‌কিমূলক কার্যক্রম প‌রিচা‌লিত হয়। সকাল ১০টা হ‌তে প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ৬ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ২৪,০০০/- (চ‌ব্বিশ হাজার টাকা) প্রশাস‌নিক জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযা‌নে মেয়া‌দোত্তীর্ণ পণ‌্য ধ্বংস করা হ‌য়ে‌ছে।

এ‌পি‌বিএন, ৯ এর সহায়তায় উপর্যুক্ত অ‌ভিযান প‌রিচা‌লিত হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক জনাব মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্ ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান কর্তৃক অ‌ভিযান প‌রিচালিত হয়।

ডবলমু‌রিং থানার সি‌ডিএ কর্ণফুলী বাজা‌রে চাল পেঁয়াজসহ অন‌্যান‌্য নিত‌্যপণ্যের পাইকা‌রি ও খুচরা বি‌ক্রেতা‌দের মূল‌্য তা‌লিকা এবং ‌পণ‌্য ক্রয় র‌শিদ পর্যবেক্ষণ করা হয়। ব‌্যবসায়ীবৃন্দ‌কে পেঁয়াজসহ অন‌্যান‌্য নিত‌্যপ‌ণ্যের মূল‌্য তা‌লিকা দৃশ‌্যমান স্থা‌নে প্রদর্শন কর‌তে অনু‌রোধ করা হয়।

এসময় মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় আ‌নোয়ার এন্টারপ্রাইজ‌কে ২,০০০/- জ‌রিমানা করে সতর্ক করা হয়।
ওয়ান স্টার পোল‌ট্রিকে প্রসেস করা মুরগী নোংরা স্থা‌নে রাখায় ৫,০০০/- জ‌রিমানা করা হয়। রুমী স্টোর‌কে নিত‌্যপ‌ণ্যের মূল‌্যতা‌লিকা প্রদর্শন না করায় ৩,০০০/- জ‌রিমানা করা হয়। একই অপরা‌ধে বকর স্টোর‌কে ৪,০০০/- জরিমানা করা হয়ে‌ছে।
জ‌সিম পোল‌ট্রিকে এক খাঁচায় সোনালী মুরগীর সা‌থে দে‌শি মুরগী রে‌খে বিক্রয় করায় ৪,০০০/- জ‌রিমানা করা হয়। মিরসরাই ট্রেডার্সকে মেয়াদোত্তীর্ণ পণ‌্য রাখায় ৬,০০০/- জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত পণ‌্য ধ্বংস করা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।