অ‌ভিযা‌নে ৫ প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট নব্বই হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম এর বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক আজ ২২ অ‌ক্টোবর ২০১৯ চট্টগ্রাম মহানগরীর খুল‌শি ও কোতয়ালী থানার বি‌ভিন্ন এলাকায় তদার‌কিমূলক অ‌ভিযান প‌রিচা‌লিত হয়। বেলা ১২টা হ‌তে বিকাল ৫টা পর্যন্ত প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ৫ প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ৯০,০০০/- (নব্বই হাজার টাকা) জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযান প‌রিচালনাকা‌লে ইন্ডা‌স্ট্রিয়াল রং, নকল কুমা‌রিকা তেল, নকল প্যারাসুট তেল, রং মি‌শ্রিত মটর, নকল চে‌রি ও হাই‌ড্রোজ (খা‌দ্যে ব্যবহা‌রের জন্য র‌ক্ষিত) ধ্বংসসহ একটি প্রতিষ্ঠান সিলগালা করা হয়।

অ‌ভিযা‌নের সা‌র্বিক নিরাপত্তায় এ‌পি‌বিএন, ৯ এর সদস্যবৃ‌ন্দ নি‌য়ো‌জিত ছি‌লেন।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর সহকারী প‌রিচালক (মে‌ট্রো) জনাব বিকাশ চন্দ্র দাস এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

!-- Composite Start -->
Loading...

নগরীর রিয়াজ উদ্দিন বাজারে অননু‌মো‌দিত প‌ণ্যে বিএসটিআই এর মানচিহ্ন সম্বলিত অবৈধ স্টিকার ব্যবহারের উ‌দ্দে‌শ্যে সংরক্ষণ করায় আনোয়ার ট্রেডার্সকে ৫০,০০০/- জ‌রিমানা ক‌রে প্রায় ১০,০০০ ভুয়া স্টিকার জব্দ করা হয়।

প্যারাসুট ও কুমারিকা ব্র‍্যান্ডের নকল হেয়ার অয়েল প্রস্তুত করে বাজারজাত ও সংরক্ষণ করায় ভাই ভাই স্টোর নামক প্রতিষ্ঠানটি সিলগালা ক‌রে বন্ধ করা হয় এবং আনুমানিক দুই লক্ষ টাকা মূল্যের ব‌র্ণিত নকল পণ্য জব্দ ও আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।
অননুমোদিত রং, নকল চে‌রি ও হাইড্রোজ ইত্যাদি খাবা‌রে ব্যবহা‌রের জন্য বিক্রির দায়ে খুল‌শি থানার ইসলাম এন্ড ব্রাদার্সকে ৩০,০০০/- জরিমানা ক‌রে প্রায় ১০ কে‌জি ইন্ড্রা‌স্টিয়াল রং, নকল চে‌রি ও হাই‌ড্রোজ ধ্বংস করা হয়।

মহানগরীর ঝাউতলা বাজা‌রের দোকানসমূহ প‌রিদর্শন ক‌রে পিঁয়াজসহ নিত্যপ‌ণ্যের ক্রয় ভাউচার ও মূল্য তা‌লিকা তদার‌কি করা হয়। এসময় আইনুল স্টোর‌কে কৃ‌ত্রিম রং মি‌শ্রিত মটর বিক্র‌য়ের জন্য সংরক্ষণ করায় ৫,০০০/- জ‌রিমানা ক‌রে প্রায় ৫ কি‌লোগ্রাম মটর ধ্বংস করা হয়। ইকবা‌লের দোকান‌কে মূল্যতা‌লিকা প্রদর্শন না করায় ৫,০০০/- জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়। ঝাউতলা বাজা‌রের মুরগী ব্যবসায়ীবৃন্দ‌কে মুর‌গী জবাই কর‌তে চোঙ ব্যবহার ও স্বাস্থ্যসম্মত উপা‌য়ে মুরগী প্র‌ক্রিয়া কর‌তে অনু‌রোধ করা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।

মতামত দিন

Post Author: bdnewstimes