অ‌বৈধ ওষুধ, মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রি করায় ৬৩০০০ হাজার টাকা জরিমানা

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম এর বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক গত ২৫ জুলাই ২০১৯ চট্টগ্রাম মহানগরীর প‌তেঙ্গা, খুল‌শি ও ই‌পি‌জেড থানা এলাকায় ৩টি তদার‌কিমূলক অ‌ভিযান প‌রিচা‌লিত হয়। সকাল ১০:০০টা হ‌তে বিকাল ৪:০০টা পর্যন্ত প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ৫ প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ৬৩,০০০/- (তেষ‌ট্টি হাজার টাকা) জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযান প‌রিচালনাকা‌লে গরু মোটাতাজা কর‌ণের অ‌বৈধ ওষুধ, মেয়াদ উত্তীর্ণ ওষুধ, অ‌নিব‌ন্ধিত বি‌দেশী ওষুধ ও মেয়াদ‌ বিহীন কাটা ওষুধ ধ্বংসসহ বিনা মূ‌ল্যের সরকা‌রি ওষুধ জব্দ করা হয়।

এ‌পি‌বিএন, ৯ এর সদস্যবৃ‌ন্দের সহযো‌গিতায় অ‌ভিযানসমূহ প‌রিচা‌লিত হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর সহকারী প‌রিচালক জনাব নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) জনাব বিকাশ চন্দ্র দাস এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযানসমূহ প‌রিচালনা ক‌রেন।

!-- Composite Start -->
Loading...

অ‌ভিযান প‌রিচালনাকা‌লে ইপিজেড থানার নারিকেলতলা এলাকায় ডিপফ্রিজে মেয়াদ উত্তীর্ণ দুধ বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করায় মালেক এন্ড সন্স ডিপার্টমেন্টাল স্টোরকে ৮,০০০/- জরিমানা ক‌রে মেয়াদ উত্তীর্ণ সমুদয় দুধ ধ্বংস করা হয়।

নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও সংরক্ষণ করায় খুল‌শি থানার ওয়ারলেস মোড় এলাকার রসুইঘর রেস্টুরেন্ট এন্ড বিরানী হাউসকে ১০,০০০/- জ‌রিমানা করা হয়। মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ফয়েজ লেকের মোস্তাফিজ মেডিকেল হলকে ৫,০০০/- জরিমানা ক‌রে মেয়াদ উত্তীর্ণ ওষুধ ধ্বংস করা হয়।

মেয়াদ বিহীন কাটা ওষুধ, বিনা মূ‌ল্যের সরকা‌রি ওষুধ, গরু মোটাতাজা করার ডে‌ক্সিন নামক নি‌ষিদ্ধ স্টের‌য়েড বিক্র‌য়ের জন্য সংরক্ষণ করায় প‌তেঙ্গা থানার খেজুরতলা এলাকার মা মে‌ডি‌কো‌কে ৩০,০০০/-জ‌রিমানা ক‌রে প্রায় ১০,০০০/- টাকা মূ‌ল্যের নি‌ষিদ্ধ স্টের‌য়েড (নিবন্ধন বিহীন) ধ্বংসসহ বিনা মূ‌ল্যের সরকা‌রি ওষুধ জব্দ করা হয়। সি‌মেন্ট ক্র‌সিং এলাকার আলী ফা‌র্মে‌সি‌কে নিবন্ধন বিহীন ভারতীয় যৌন উ‌ত্তেজক ওষুধ বিক্র‌য়ের জন্য সংরক্ষণ করায় ১০,০০০/- জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত ওষুধ ধ্বংস করা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।

মতামত দিন

Post Author: bdnewstimes