অস্বাভাবিক দর বাড়ার কারণ জানে না ৪ কোম্পানি – Corporate Sangbad

46


শেয়ার বাজার


নিজস্ব প্রতিবেদক : কোনো প্রকার মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানির শেয়ার দর অস্বাভাবিক বাড়ছে বলে ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) জানিয়েছে কোম্পানিগুলোর কর্তৃপক্ষ। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

কোম্পানিগুলো হলো : কপারটেক, লুব-রেফ, এস আলম কোল্ড রোল্ড স্টিল এবং

জানা গেছে, শেয়ার দর অস্বাভাবিক বাড়ার কারণ জানতে চেয়ে সম্প্রতি ডিএসই কোম্পানিগুলোকে নোটিশ পাঠায়। এর জবাবে কোম্পানিগুলোর পক্ষ থেকে গত ১৪ জুন জানানো হয়, কোনো রকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই কোম্পানিটির শেয়ার দর বাড়ছে।

কপারটেকের শেয়ার দর গত ২৩ মে ছিল ১৯.৪০ টাকায়। আর ১৪ জুন কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৩৬ টাকায়। অর্থাৎ এই ১৫ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১৬.৬০ টাকা বা ৮৬ শতাংশ বেড়েছে।

লুব-রেফের শেয়ার দর গত ১ জুন ছিল ৪১.৩০ টাকায়। আর ১৪ জুন কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৫৬.৫০ টাকায়। অর্থাৎ এই ৯ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১৫.২০ টাকা বা ৩৭ শতাংশ বেড়েছে।

এস আলম কোল্ড রোল্ড স্টিলের শেয়ার দর গত ২ জুন ছিল ২২.৬০ টাকায়। আর ১৪ জুন কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৩৩.১০ টাকায়। অর্থাৎ এই ৮ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১০.৫০ টাকা বা ৪৬ শতাংশ বেড়েছে।

সাফকো স্পিনিংয়ের শেয়ার দর গত ২৪ মে ছিল ১১.৭০ টাকায়। আর ১৪ জুন কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ১৮.৯০ টাকায়। অর্থাৎ এই ১৪ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৭.২০ টাকা বা ৬১ শতাংশ বেড়েছে।





Source link