অবিরাম বৃষ্টিপাতে স্থবির চেন্নাই

78


আন্তর্জাতিক ডেস্ক

২০১৫ সালের পর রেকর্ড বৃষ্টিপাতে বিপর্যস্ত ভারতের তামিলনাড়ু। সোমবারও (৮ নভেম্বর) চেন্নাইসহ তামিলনাড়ুর বিস্তীর্ণ অঞ্চলে বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। এ কারণে চেন্নাই, তিরুভাল্লুর, কাঞ্চিপুরম ও চেঙ্গলপাট্টুতে সব স্কুল ও কলেজে ছুটি ঘোষণা করা হয়েছে। দুর্গতদের উদ্ধার করে নিরাপদ স্থানে নিতে মোতায়েন করা হয়েছে জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনী। খবর হিন্দুস্থান টাইমস।

এদিকে, তামিলনাড়ুর উপকূলবর্তী জেলাগুলোতে ১০ ও ১১ নভেম্বর পর্যন্ত প্রবল বৃষ্টির পূর্বাভাস দিয়ে রেড অ্যালার্ট জারি করা হয়েছে।

দুর্গতদের জন্য ত্রাণ ও ওষুধ পৌঁছে দেওয়ার জন্য বিশেষ নির্দেশ দিয়েছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্টালিন। গতকাল তিনি নিজে উত্তর চেন্নাইয়ে বৃষ্টিতে বিধ্বস্ত এলাকাগুলো ঘুরে দেখেছেন। রাতে মুখ্যমন্ত্রীর সঙ্গে টেলিফোনে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সে সময় জাতীয় বিপর্যয় মোকাবিলা তহবিল থেকে অর্থসাহায্য চান স্টালিন।

উত্তর-পূর্ব মৌসুমী বায়ু ও বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া নিম্নচাপের জেরে এই বৃষ্টি বলে জানিয়েছে কেন্দ্রীয় আবহাওয়া দফতর। শনিবার (৬ নভেম্বর) রাত থেকে শুরু হওয়া এই বৃষ্টির জেরে ২০১৫ সালের স্মৃতি ফিরে এসেছে চেন্নাইবাসীর মনে।

সারাবাংলা/একেএম





Source link