অনলাইন গেমের প্রচারণায় মক্কার সাবেক ইমাম

126


আন্তর্জাতিক ডেস্ক

সৌদি আরবের মক্কা নগরীর গ্র্যান্ড মসজিদের সাবেক ইমাম আদিল আল কালবানি একটি অনলাইন গেমের প্রচারণায় অংশ নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন। রিয়াদ সিজন ২০২১ উৎসবের ‘কমব্যাট ফিল্ড’ নামক ভার্চুয়াল গেমের প্রচারণার জন্য নির্মিত ভিডিওতে তাকে দেখা গেছে। গালফ নিউজের খবর।

ভিডিওটি সৌদি আরবের বিনোদন কর্তৃপক্ষের প্রধান তুর্ক আল শেখ তার টুইটারে প্রকাশ করেন। এতে তিনি জানান, আগামী ১৬ মার্চ পর্যন্ত কমব্যাট ফিল্ড নামের অনলাইন গেম ইভেন্টটি চলবে। গেমের প্রচারণার জন্যই ভিডিওটি টুইটারে প্রকাশ করেন তিনি।

তবে ভিডিও প্রকাশের পরপরই সমালোচনার ঝড় উঠে। ভিডিওতে দেখা যায়, কাবা শরিফের সাবেক ইমাম আদিল আল কালবানি সামরিক পোশাক পরে যুদ্ধের নেতৃত্ব দিচ্ছেন। এসময় তার পেছনে সহযোগীদেরও দেখা যায়। টুইটারে প্রকাশের মাত্র ২৪ ঘণ্টার মধ্যেই ভিডিওতে ৫০ লাখের বেশি ভিউ হয়।

৬২ বছর বয়সী ইমাম কালবানিও ভিডিওটি তার টুইটার একাউন্টে শেয়ার করেন। এতে তিনি ক্যাপশন হিসেবে লিখেন, ‘আপনি কি মনে করেন আমি হলিউডে যেতে পারব?’

ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ার পরপরই ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন ইমাম কালবানি। অনেকেই বলছেন, তার এমন কাজ ইসলাম পরিপন্থী। সামাজিক মাধ্যমে ইমাম কালবানিকে ‘মূর্খ’ এবং ‘দুর্নীতির সহযোগী’ বলেও অভিহিত করেছেন অনেকে।

সারাবাংলা/আইই





Source link