অটোরিকশা-অটোটেম্পো ও নির্মাণ শ্রমিকদের জন্য বরাদ্দের দাবি কৃষক-শ্রমিক মুক্তি আন্দোলনের

0
288

করোনাভাইরাসের কারণে সৃষ্ট দুর্যোগময় পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অটোরিকশা-অটোটেম্পো ও নির্মাণ শ্রমিকদের জন্য বিশেষ অর্থ বরাদ্দের দাবি জানিয়েছেন জাতীয় কৃষক-শ্রমিক মুক্তি আন্দোলন।

সোমবার (১৩ এপ্রিল) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে সংগঠনের আহ্বায়ক এম. গোলাম মোস্তফা ভুইয়া, যুগ্ম আহ্বায়ক মো. মঞ্জুর হোসেন ঈসা ও সমন্বয়ক মো. মহসিন ভুইয়া এ দাবি জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, করোনাভাইরাসের কারণে দেশের প্রায় ১০ লাখ হালকাযান পরিবহন ও প্রায় ৪০ লাখ নির্মাণ শ্রমিক অর্ধাহারে-অনাহারে, মানবেতর জীবনযাপনে বাধ্য হচ্ছেন। পরিবার-পরিজন নিয়ে অতি কষ্টে দিনাতিপাত করছে এসকল শ্রমিকরা। তাই সরকারের কাছে তাদের জন্য বিশেষ বরাদ্দের দাবি জানাচ্ছি।

তারা বলেন, এই শ্রমিকরাই ১৯৬৯ সালে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর নেতৃত্বে গণআন্দোলন, আগরতলা ষড়যন্ত্র মামলায় আটক স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারামুক্তি আন্দোলন, মহান স্বাধীনতা সংগ্রামসহ দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধেও নির্মাণ শ্রমিকদের অংশগ্রহণ ছিল স্বতঃস্ফূর্ত।

তাই দেশের এ ক্রান্তিলগ্নে নির্মাণ শ্রমিকদের খেয়ে-পরে বেঁচে থাকার জন্য বিশেষ বরাদ্দের দাবি জানান সংগঠনের নেতৃবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে