অঞ্জনাকে ভালোবেসেই জীবন কাটালাম : মনির খান

0
892

ডেস্ক রিপোর্ট: : ‘অঞ্জনা’ নামটি শুনলেই জনপ্রিয় কণ্ঠশিল্পী মনির খানের নাম মাথায় আসে। অঞ্জনাকে নিয়ে বেশ কয়েকটি শ্রোতাপ্রিয় গান করেছিলেন এ শিল্পী। অঞ্জনা আর মনির খান হয়ে উঠেছিলেন একই মুদ্রার এপিঠ-ওপিঠ। মনির খানের অঞ্জনাকে নিয়ে শ্রোতা-ভক্তদের আগ্রহের শেষ নেই।

এবার ভক্তদের আগ্রহ মিটিয়েছেন মনির খান নিজেই। এক সাক্ষাৎকারে কথা বলেছেন অঞ্জনাকে নিয়ে। জানিয়েছেন তার ভালোবাসার কথাও। অঞ্জনা বর্তমানে সৌদি আরব প্রবাসী উল্লেখ করে মনির খান বলেন, ‘অঞ্জনাকে ভালোবেসেই জীবন কাটালাম। সে আমার কৈশোরের ঘটনা। না-হলে এত বছর তাকে মনের ঘরে পুষে রাখতে পারতাম না।’

মনির খান আরও বলেন, ‘স্কুলজীবনে অঞ্জনার প্রেমে পড়েছিলাম। পাশাপাশি স্কুলে অঞ্জনা পড়তে ক্লাস সেভেনে, আমি নাইনে। একসঙ্গে চলাফেরার মধ্যে দিয়ে দারুণ একটা বোঝাপড়া তৈরি হয় দুজনের। যদিও আমাদের দুজনের স্বপ্ন পূরণ হয়নি। ঈশ্বর হয়ত চাননি, তাই আমাদের প্রেম পূর্ণতা পায়নি।’

প্রায় ৩৩ বছর আগে সবশেষ অঞ্জনার সঙ্গে দেখা হয়েছিল মনির খানের। তাদের সর্ম্পকের বয়স যখন সাত বছর তখন অঞ্জনা বাবা প্রেমের বিষয়টি জানতে পেরে তাকে বিদেশ পাঠিয়ে দেয়। তখন মনির খানদের আর্থিক অবস্থা খুব ভালো ছিলো না। বিত্তশালী ছিলেন না বলেই ভালোবাসা হারিয়েছেন মনির খান। যোগ করে এমনটাও জানান তিনি।

সংগীত ক্যারিয়ারে এখন পর্যন্ত ৪৩টি একক অ্যালবাম, তিনশর অধিক দ্বৈত ও মিশ্র অ্যালবাম প্রকাশ হয়েছে মনির খানের। এছাড়া শতাধিক চলচ্চিত্রে প্লে-ব্যাক করেছেন তিনি। ২০০১ সালে তাহমিনা আক্তার ইতিকে বিয়ে করেন মনির খান। মুসফিকা আক্তার মৌনতা এবং মোসাব্বির খান মুহূর্ত নামে দুই সন্তান রয়েছে তাদের।

Print Friendly, PDF & Email

Source link