“রাঙ্গুনিয়া মেডিকেল স্টুডেন্টস ফোরাম” কর্তৃক বিনামূল্যে ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন”

  "ক্যাম্পেইন চলাকালীন সময়ে তোলা ছবি" p3

গত ৭ই জানুয়ারী রাঙ্গুনিয়ার মেডিকেল পড়ুয়াদের সংগঠন “রাঙ্গুনিয়া মেডিকেল স্টুডেন্টস ফোরাম” কর্তৃক বিনামূল্যে ব্লাডগ্রুপ নির্ণয়ের ক্যাম্পেইন করা হয়। সেদিন চন্দ্রঘোনা ইউনুসিয়া মাদ্রাসার শিক্ষার্থীদের সুষ্টভাবে ব্লাডগ্রুপিং এর মাধ্যমে ফোরামটি তাদের প্রথম কোন ক্যাম্পেইন পরিচালনা করে। এই ক্যাম্পেইনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা হলেন চট্টগ্রাম মেডিকেল কলেজের সুফিয়ান সিদ্দীক,ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজী’র এনাম উদ্দীন। তাদের সাথে বাকি আরো দুজন হলেন চট্টগ্রাম মেডিকেল কলেজের জহির শাহ এবং তওফিকুল ইসলাম। এই চারজন শিক্ষার্থীর সমম্বয়ে সংঘটিত ক্যাম্পেইনটিতে যোগ দিতে টীম ‘RMSF’ সকাল ১১টার দিকে ইউনুসিয়া মাদ্রাসায় উপস্থিত হয়। সব ব্যবস্থাপনা শেষে ব্লাড গ্রুপিং কার্যক্রম শুরু হয় বিকেল ৩টার দিকে। ব্যবস্থাপনার একটি অংশ হিসেবে ছিলো শিক্ষার্থীদের মাঝে ব্লাড গ্রুপিং বিষয়ক যথাযথ দিক-নির্দেশনা দেয়া। মোট ১০৬জন শিক্ষার্থীর সফল ব্লাড গ্রুপিং শেষে ফোরামের সদস্যরা তাদের প্রতিক্রিয়ায় মাদ্রাসার শিক্ষক এবং শিক্ষার্থীদের ভুয়ুসী প্রশংসা করেন। তাদের ভাষ্যে ‘যেখানে ব্লাডের কথা উঠলে শহরের মানুষদেরও ভীতিপূর্ণ চেহারা দেখে এসেছি,সেখানে আজকের মাদ্রাসার এই শিক্ষার্থীরা যেন সমস্ত ভয়কে জয় করে নিলো” ।

নিজেদের ব্লাড গ্রুপ জানতে পেরে শিক্ষার্থীরা তাদের আনন্দের নিদারুণ বহিঃপ্রকাশ ঘটিয়েছে। তারা নির্বিঘ্নে জানালো তাদের প্রতিষ্টানে এটিই প্রথম ভিন্ন ধরণের ক্যাম্পেইন যা আগে কখনো কোন সংগঠন বা সংস্থা কর্তৃক পরিচালিত হয়নি। মাদ্রাসা কর্তৃপক্ষ পরম আনন্দে ফোরামের সকল সদস্যের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করে এবং ফোরামের দীর্ঘায়ু কামনা করে।

“রাঙ্গুনীয়া মেডিকেল স্টুডেন্টস ফোরাম” জানিয়েছে তারা এভাবেই রাঙ্গুনিয়ার জন্য কাজ করে যেতে চায়। সম্পূর্ণ নিজেদের অর্থায়নে তারা ক্যাম্পেইনটি পরিচালনা করে। তাদের ভাষ্য- ‘দেশের জন্য কিছু করতে হলে আগে নিজের ঘর থেকেই শুরু করো” । প্রতিমাসেই রাঙ্গুনিয়াবাসীর জন্য সাস্থ্যবিষয়ক বিভিন্ন ক্যম্পেইনে তারা নিজেদের নিয়োজিত রাখবে বলে প্রত্যাশা ব্যক্ত করে

রিপোর্ট করেছেনঃ কায়সার বিন আলম

 

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register