এম বেলাল উদ্দিন,রাউজান
রাউজান পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম চৌধুরীর (বেবী) স্মরণে এক শোকসভা শনিবার বিকেলে অনুষ্ঠিত হয়েছে। রাউজান বিশ্ববিদ্যালয় কলেজের এ কে এম ফজলে কবির চৌধুরী মিলনায়তনে এ শোকসভার আয়োজন করে দূর্জয় ক্লাব। কু-েশ্বরী বালিকা বিদ্যামন্দিরের সাবেক জ্যেষ্ঠ শিক্ষিকা সর্বাণী পালিতের সভাপতিত্বে শোকসভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী। তিনি বলেন, অসম্প্রাদায়িক ব্যক্তি বেবী চৌধুরী ছিলেন রাজনীতি ও সমাজের জন্য এক নিবেদিত প্রাণ, তাকে হারিয়ে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা কখনো পূরণ হবার নয়। তার আদর্শকে ধারন করা গেলে রাজনীতি, সমাজ ও দেশ উপকৃত হবে।
শোকসভায় প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক আলমগীর সবুজ বলেন, শফিকুল ইসলাম চৌধুরী ছিলেন অসাম্প্রদায়িক চেতনার এক উজ্জ্বল উদাহরণ। রাজনৈতিক নীতি ও আদর্শের প্রতি আমৃত্যু অবিচল ছিলেন। তাঁর মতো আদর্শবান রাজনীতিবিদ এখন খুব কমই আছেন।
মরহুম শফিকুল ইসলাম চৌধুরীর বড় ছেলে ও রাউজান ছালামত উল্লাহ উচ্চবিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি সাইফুল ইসলাম চৌধুরী বলেন ‘আমার পিতা জীবদ্দশায় মানুষের যে ভালোবাসা পেয়েছে, মৃত্যুর পরও মানুষ সেই ভালোবাসা আমাদের দিচ্ছে। পিতার আদর্শ ধরে রাখার চেষ্টা করব।’শোকসভায় আরও বক্তব্য দেন গহিরা এ জে ওয়াই এম এস বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মৃণাল কান্তি দাশ, রাউজান প্রেসক্লাবের সাবেক সভাপতি মীর আসলাম,জাহেদুল আলম,সুভাষ দাশ গুপ্ত,সাবেক ছাত্রনেতা শওকত হোসেন,তপন দে,ছোট ছেলে আরিফুল ইসলাম চৌধুরী,রিপন চাকমা,রুবেল দাশ,রুবেল ঘোষ প্রমুখ। অনুষ্ঠানে শফিকুল ইসলাম চৌধুরীর জীবন কর্ম নিয়ে দশ মিনিটের একটি প্রামাণ্যচিত্র দেখানো হয়।

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register