হিলিতে ভারতীয় ওষুধসহ ৩ পাসপোর্ট ধারী যাত্রী আটক

প্লাবন গুপ্ত শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
দিনাজপুরের হিলিতে ভারতীয় ৫৯টি প্রকারের ওষুধ সহ তিনজন পাসপোর্ট যাত্রীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। গত রবিবার (১৫ জানুয়ারি) ঐ তিনজন হিলি চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করে।
আটককৃতরা হলেন ঢাকার ধামরাই থানার আমরাইল গ্রামের মৃত নায়েব আলীর ছেলে দেলোয়ার হোসেন (৪২), মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীর ধীপুর গ্রামের সালাম শেখের ছেলে কাওছার শেখ (৩৫) ও মানিকগঞ্জ সদরের খোনা গ্রামের কালি দাসের ছেলে শংকর দাস (৩০)।
গতকাল সোমবার সকাল ১১টায় হিলি সিপি বিজিবি ক্যাম্পে প্রেসব্রিফিংয়ে জয়পুরহাট-২০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল ইমতিয়াজ চৌধুরী বলেন, আটককৃত তিনজন পাসপোর্টের মাধ্যমে ভারত থেকে হিলি চেকপোস্ট দিয়ে দেশে প্রবেশ করে। এসময় তারা কৌশলে কয়েকটি ব্যাগে করে ভারতীয় ৫৯টি প্রকারের ওষুধ নিয়ে শ্যামলী পরিবহনে চড়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন। পরে গোপন সংবাদ পেয়ে হিলি সিপি ক্যাম্পের কোম্পানী কমান্ডার আব্দুল মান্নান মোল্লার নেতৃত্বে বিজিবি সদস্যরা হিলির রাজধানী মোড়ে শ্যামলী পরিবহন থেকে তাদের আটক করে। উদ্ধার করা ওষুধের মুল্য প্রায় ৪০ লাখ টাকা। এরা নিয়মিত ভাবে পাসপোর্টে ভারতে যাতায়াত করে। এই ভাবে তারা ভারত থেকে অবৈধভাবে ওষুধ সহ বিভিন্ন মালামাল পাচার করে আনতো।
হাকিমপুর থানার ওসি আব্দুস সবুর বলেন, এ ব্যাপারে বিজিবি বাদী হয়ে থানায় মামলা করেছে। আসামীদের দিনাজপুর আদালতের মাধ্যমে জেল-হাজতে পাঠানো হয়েছে।

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register