breaking news New

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের ব্যক্তিগত উদ্যোগে অবহেলিত শিশুদের সুরক্ষা, খেলাধুলা ও পুনর্বাসন কেন্দ্রে ও বিনোদনকেন্দ্র নির্মাণ

ঝুঁকিপূর্ণ শিশুদের সুরক্ষার জন্য হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নে গড়ে তোলা হয়েছে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র। বর্তমানে ১৮২ জন শিশুর ঠিকানা হয়েছে এখানে।

ব্যক্তিগত উদ্যোগে এই পুনর্বাসন কেন্দ্রে বিনোদনকেন্দ্র নির্মাণ করে অবহেলিত শিশুদের সুরক্ষা, খেলাধুলা ও আনন্দঘন পরিবেশের পরিধিকে আরও বিস্তৃত করে দিয়েছেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন।

রবিবার (১৭ মার্চ) দুপুর ১২ টায় এ বিনোদনকেন্দ্রের উদ্বোধন করা হয়। পুনর্বাসন কেন্দ্রের ভেতরে ছোট্ট একটি জায়গার উপর গড়ে তোলা হয়েছে বিনোদনকেন্দ্রটি।

গত ১৮ ফেব্রুয়ারি থেকে শুরু হয় এ বিনোদনকেন্দ্র গড়ে তোলার কাজ। এখানে ছয় জোড়া দোলনা, স্লিপার আর সি-সো রাইড স্থাপন করা হয়েছে। গতকাল কাজ শেষ হবার পর বিকালে প্রাথমিকভাবে শিশুদের জন্য বিনোদনকেন্দ্রটি উন্মুক্ত করে দেয়া হয়েছিল। এতে আনন্দে আত্মহারা হয়ে যায় শিশুরা। দোলনায় দোল খেতে খেতে ক্ষুধে শিশু তানজিলা আক্তার বলে, দোলনায় দোল খেতে আমার খুব ভাল লাগছে।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, সুবিধাবঞ্চিত শিশুদের বিনোদনের ব্যবস্থা করে তাদের মুখে একটু হাসি ফোটানোর জন্যই আমার এই উদ্যোগ। এই বিনোদনকেন্দ্রটি নির্মাণ করতে প্রায় আড়াই লাখ টাকার মত খরচ হয়েছে বলে জানান তিনি।

বর্তমানে হাটহাজারীর এ শিশু পুনর্বাসনকেন্দ্রে উপ-প্রকল্প পরিচালকের তত্ত্বাবধানে ১৩ জন কর্মকর্তা-কর্মচারী ও ৬ জন আউটসোর্সিং জনবলের সমন্বয়ে কেন্দ্রটি পরিচালিত হচ্ছে। সমাজকল্যাণ অধিদপ্তর পরিচালিত সারাদেশে ১৩ টি শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের মধ্যে এটি একটি।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register