স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।

 

জাবি প্রতিনিধি

আদ্রিয়ান অরিত্রঃ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছে জাহাঙীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রিসান আহমেদের চলচ্চিত্র ।

গত ১৯ ডিসেম্বর রাজধানীর ছায়ানট মিলনায়তনে এক আড়ম্বর অনুষ্ঠানের মধ্যে দিয়ে তার হাতে এই পুরষ্কার তুলে দেয়া হয়।

ব্লাস্ট আয়োজিত এই প্রতিযোগিতার প্রতিপাদ্য ছিলো Òজীবনের গল্পে সিনেমা বানাইÓ । এবং চলচ্চিত্রের বিষয় ছিলো Ò সিদ্ধান্ত সম্মতির অধিকার। বাল্য বিয়ে নিরোধ। সহিংসতা Ó। নির্যাতনের বিরুদ্ধে মত প্রকাশের স্বাধীনতা ও সীমাবদ্ধতা।সারাদেশ থেকে জমা পড়ে ১১৭ টি চলচ্চিত্র। প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন বিশিষ্ট আলোকচিত্রশিল্পী মুনিরা মোরশেদ মুন্নী, নিজেরা করি এর সমন্বয়কারী খুশী কবির, সাংবাদিক ও চলচ্চিত্র নির্মাতা শামীম আকতার।

বিচারকদের বিশ্লেষনের মধ্য দিয়ে সারাদেশ থেকে জমা পড়া ১১৭ টা চলচ্চিত্রের মধ্যে সেরা চলচ্চিত্র নির্বাচিত হয় | পুরষ্কার হিসেবে রিসান আহমেদ ও তার দলের হাতে তুলে দেয়া হয় “ ট্রফি, সার্টিফিকেট এবং ৫০ হাজার টাকা”।

পুরষ্কার বিজয়ের পর রিসান আহমেদ বলেন “এটা আমার প্রথম পুরষ্কার। আমি অনেক বেশী খুশি। আমরা আমাদের চলচ্চিত্রে দেখাতে চেয়েছি জীবনের প্রত্যেকটা ক্ষেত্রই অনেকটা অবচেতনভাবেই পুরুষ নারীর চালকের আসনে থাকেন। কিন্তু এটা তো হওয়া উচিৎ না। আমরা আমাদের চলচ্চিত্রে এই প্রশ্নেরই উত্তর খোঁজার চেষ্টা করেছি|

চলচ্চিত্রের চিত্রগ্রহন করেছেন জাবি দর্শন বিভাগের মাজহারুল ইসলাম সৈকত। সহকারী পরিচালক হিসেবে ছিলেন নৃবিজ্ঞান বিভাগের সুমাইয়া ইসলাম কাজল। ৫ মিনিট ৩২ সেকেন্ডের এই নির্বাক চলচ্চিত্রে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নাজমুস সাকিব রুবেল, রেফাত হাসান সৈকত এবং আরমিন তৃষা।

 

উল্লেখ্য চলচ্চিত্রটি জাহাঙ্গীরনগর সিনে সোসাইটির তত্ত্বাবধানে নির্মিত।

 

চলচ্চিত্রটি রচনা, সম্পাদনা ও পরিচালনা করেছেন রিসান আহমেদ।

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register