breaking news New

সোনা, জানো, জান, কান্না-অশ্লীলতা ছাড়া আর কী পারেন অভিনেত্রীরা?

বিনোদন ডেস্ক: সুবর্ণা মুস্তফা, আফসানা মিমি, বিপাশা হায়াত, অপি করিমদের মানুষ এখনো কেন এত পছন্দ করে? কারণ নির্দিষ্ট ছকে কেউ কখনো তাদের বাধতে পারেননি। যখনই কোন চরিত্রে জনপ্রিয়তা পেয়েছেন, তখনই নিজেকে ভেঙ্গেছেন। অভিনয় করেছেন সেই জনপ্রিয় চরিত্র থেকে সম্পূর্ণ ভিন্ন কোন চরিত্রে। কিন্তু এখন নাটকের কি অবস্থা?

এই সময়ের জনপ্রিয় অভিনেত্রীরা নির্দিষ্ট কিছু ক্যাটাগরিতে বন্দি হয়ে আছেন। এক চরিত্রে জনপ্রিয়তা মানে তার আরও ৫০টি কাজ একই রকম করতে হবে। মেহজাবিনের কথাই ধরা যাক। এ সময়ের সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রী বলা হয় তাকে। বড় ছেলে’র মতো কয়েকটি নাটকে তিনি কান্না করে বেশ আলোচিত হয়েছেন। এর মাধ্যমে সবাই তাকে ভালো অভিনেত্রীর তকমাও দিয়েছেন। এরপর যে তার কান্না শুরু হলো। গেল দুই তিন বছরে টানা কেঁদেই চলেছেন। মাঝেমধ্যে থামেন, সেই নাটক আবার জনপ্রিয়তা পায় না। আবার যখন কান্না শুরু করেন, তখনই তিনি ভাইরালে। বুঝেন তো, এখনকার যুগে আবার ভাইরাল হওয়া ছাড়া উপায় নেই। মেহজাবিনের এই কান্নাতে এখন যারপরানাই বিরক্ত দর্শক। তবে পরিচালকরা ক্ষান্ত দিবেন না। হয়তো এই মুহূর্তেও তাকে নিয়ে কোন গল্প ভাবছেন, যেখানে তিনি কাঁদছেন। মেহজাবিন নি:সন্দেহে এই সময়ের সবচেয়ে জনপ্রিয় ও ভালো অভিনেত্রী। তার বহুমুখী অভিনয় করার প্রতিভা আছে। কিন্তু কান্নার সঙ্গে বন্ধুত্বটা কিছুটা কমালে হয়তো দর্শকদের রোষানোলে আর পরতে হতো।

মেহজাবিন কাণ্না করে তা তো অনেকের সয়ে যাচ্ছে। কিন্তু তানজিন তিশা কি করছেন? কন্ঠশিল্পী হাবিবের সঙ্গে প্রেমের গুঞ্জনে তিনি বেশ আলোচনায় চলে আসেন। যদিও সেখানে প্রেমের কথা তিনি স্বীকার করেছেন আর হাবিব অস্বীকার করেছেন। সে কথা আর নাই বা বললাম। তার বর্তমানটা নিয়েই কিছু আলোচনা করা যাক। এখন তিনি সিনেমার শাকিব খানের বুবলির মতো নাটকে আফরান নিশোর পার্মানেন্ট নায়িকা হয়ে গেছেন। এই ঈদে তার অধিকাংশ নাটকই আফরান নিশোর সঙ্গে। যা দেখে দর্শক রীতিমতো বিরক্ত। কিন্তু সেই যে জুটি, তার সঙ্গে রয়েছে আরেক অভিযোগ। অভিনয়ের সঙ্গে তিনি এখন নিজেকে একটু বেশি আবেদনময়ী হিসেবে উপস্থাপন করতে চাচ্ছেন। প্রায় প্রতিটা নাটকেই তার পোষাক আর অঙ্গভঙ্গি এখন সেটাই প্রমাণ করছে। তার সংলাপেও সেটা বজায় রাখছেন। এই যে একটু খোলামেলা হওয়া, সেটা থেকে তিনি নিজেকে কোন মানের অভিনেত্রী প্রমাণ করতে চাচ্ছেন সেটাই দর্শক বুঝতে চেষ্টা করছে।

মেহজাবিন আর তিশা ছাড়া এখন কে নাটক করে? ঈদের নাটক আর তেমন খুঁজে পাওয়া গেল না যে তাদের ছাড়া আছে।
ওয়েব সিরিজ তো ক্রমাগত বেপরোয়া হয়ে উঠছেই। টিভি নাটকেও এখন অদৃশ্য অশ্লীলতা ঢুকে পড়ছে। জান, সোনা, বাবু শব্দগুলোর সঙ্গে পরিচালকরা ‍সু-কৌশলে সুড়সুড়ি দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। যেটা কখনো চোখে পড়ে, কখনো এড়িয়ে যেতে হয়। আর পরিচালকরা এর জন্য প্রথম সারির অভিনেত্রীদেরই ব্যবহার করছেন।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register