breaking news New

সুপার ওভারে জিতল চিটাগং

এই প্রথম শুরুর পর্বে সুপার ওভারের দেখা মিলেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)। আজ শনিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের প্রথম ম্যাচটি গড়িয়েছে সুপার ওভারে। যেখানে খুলনা টাইটানসকে ১ রানে হারিয়ে ম্যাচ জিতেছে চিটাগং ভাইকিংস।

দিনের প্রথম খেলায় চিটাগং ভাইকিংসের বিপক্ষে টসে হেরে আগে ব্যাট করে বড় লড়াইয়ের পুঁজি সংগ্রহ করে খুলনা টাইটানস। নির্ধারিত ওভার শেষে ছয় উইকেট হারিয়ে ১৫১ রান সংগ্রহ করে দলটি।

শুরুতেই স্টার্লিং-জুনায়েদ সিদ্দিকীর মারমুখো ব্যাটিংয়ে উড়ন্ত সূচনা করে খুলনা। তবে বেশিক্ষণ টেকেনি দুজনের ওপেনিং জুটি। স্টার্লিং ২০ রানে আউট হয়ে গেলে ৩১ রানে ভাঙে খুলনার ওপেনিং জুটি।

খুলনার হয়ে সর্বোচ্চ ৪৫ রান করেন ডেভিড মালান। ৪৩ বলে তিনটি চার ও একটি ছয়ের মারে তিনি এ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান আসে অধিনায়ক মাহমুদুল্লাহর ব্যাট থেকে। জুনায়েদ সিদ্দিকি ২০, ব্রাফেট ১২ রান করেন।

১৫১ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে সতর্ক শুরু করে চিটাগং ভাইকিংস। কিন্তু দলীয় ১২ রানেই জুনায়েদ খানের বলে মোহাম্মদ শেহজাদের (১০) ক্যাচ দুর্দান্তভাবে তালুবন্দি করেন স্টার্লিং। অপর ওপেনার ডেলপোর্ট (১৭) শিকার হন তাইজুলের। এরপর অধিনায়ক মুশফিক আর ইয়াসির আলী প্রতিরোধ গড়েন। ৩৪ বলে ৪১ করা ইয়াসির শরিফুলের শিকার হলে ভাঙে ৩৫ রানের জুটি।

এরপর ব্যাটিংয়ে নেমে মাত্র ৪ বল মোকাবিলা করে সাজ ঘরে ফেরেন সিকান্দার রাজা। মুশফিক হাত খুলে খেললেও ভালো সঙ্গ পাননি। ১২ রান করে শরিফুলের বলে মোসাদ্দেক আউট হয়ে ফিরে গেলে তিনিও সাজঘরের পথ ধরেন। ২৬ বলে ১ চার ২ ছক্কায় ৩৪ করে ব্র্যাথওয়েটের বলে শরিফুলকে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি।

শেষ ওভারে দরকার ছিল ১৯ রান। আরিফুলের প্রথম বলে ছক্কা মেরে পরের বলে আউট হয়ে যান নাঈম। ওভারের চতুর্থ এবং পঞ্চম বলে দুই ছক্কায় স্কোর লেভেল করেন ফ্র্যালিংক। শেষ বল ব্যাট না ছুঁলেও রান নিতে যান তিনি। কিন্তু মাহমুদউল্লাহ স্টাম্প ভেঙে দেন। ম্যাচ টাই!

সুপার ওভারে ম্যাচ গড়ালে প্রথমে ব্যাট করে চিটাগং। ৬ বলে ১ উইকেটে ১১ রান তোলে মুশফিক বাহিনী। ১২ রানের টর্গেট নিয়ে ব্যাটিংয়ে নামে মাহমুদউল্লাহ টিম। কিন্তু ১ রান দূরে থেকেই শেষ হয় সুপার ওভারের ‍দ্বিতীয় ইনিংস।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register