সুদিন নারী ও শিশু উন্নয়ন সংস্থার আয়োজনে কুমারখালীতে বাল্যবিবাহ ও মাদক মুক্ত সমাজ গড়ার লক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত

কুমারখালী প্রতিনিধি: সুদিনের হাত ধরি মাদক ও বাল্যবিবাহ মুক্ত সমাজ গড়ি এই স্লোগানকে সামনে রেখে বাল্যবিবাহ ও মাদক মুক্ত সমাজ গড়ার লক্ষে ২ফেব্রুয়ারী বেলা ১১টায় কুমারখালী পৌর এলাকায় তেবাড়িয়া -সেরকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বাল্যবিবাহ ও মাদক মুক্ত সমাজ গড়ার লক্ষ্যে সুদিন নারী ও শিশু উন্নয়ন সংস্থার আয়োজনে কুমারখালী খোকসার উন্নয়নের রুপকার মাননীয় সংসদ সদস্য জননেতা আব্দুর রউফ সাহেবের সহধর্মীনি মোছাঃ জান্নাতুল নাহার এর সভাপত্তিতে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহেলা আক্তার, এসময়ে বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন কুমারখালী থানা অফিসার ইনচার্জ মোঃ জিয়াউর রহমান (পিপিএম) সহ নেত্রীবৃন্দ।

এ সময় বক্তারা বলেন বাল্য বিবাহ না দিয়ে শিশুদের স্বাভাবিক জীবন আমাদের নিশ্চিত করতে হবে। সবাই যার যার অবস্থান থেকে একটু আন্তরিক হলে বাল্য বিবাহ রোধ করা সম্ভব হবে। আমরা কুষ্টিযা জেলাকে বাল্য বিবাহ মুক্ত ঘোষণা করতে চাই। দেশে ৬৪ ভাগ ১৮ বছরের নিচে বাল্য বিবাহ হচ্ছে। বাল্য বিবাহ রোধে আমাদের মোবাইল কোট অব্যহৃত রয়েছে। খবর পাওয়ার সাথে সাথে আমরা ছুটে যাই এবং বাল্য বিবাহ বন্ধ করে দোষীদের শাস্তি প্রদান করি। শুধু তাই নয় মাদকের বিরুদ্ধেও আমাদের অভিযান অব্যহৃত রয়েছে। মানুষ চায় সমাজ থেকে মাদক চিরতরে নির্মূল হয়ে যাক। বাল্য বিবাহের সময় কাজী, ইমাম ও  বিবাহের সাথে সংশ্লিষ্টদের আইনের আওতায় এনে শাস্তি প্রদান করা হবে। বিশ্বের একটি ভয়াবহ সামাজিক সমস্যা মাদক। মাদকাসক্তির কারণে দেশের যুবসমাজ তথা যুবশক্তি দ্রুত ধ্বংসের পথে এগিয়ে চলছে। মাদকদ্রব্য মৃত্যু ও ধ্বংস ডেকে আনে। মানুষের  দৈহিক সুস্থতা, নৈতিকতা ধ্বংস করে যুব সমাজকে অধঃপতনের মুখ ঠেলে দিচ্ছে। মাদক দ্রব্য তাই সমাজ ও জাতির জন্য বিষাক্ত বিষবাষ্প। মাদক একটি সামাজিক সমস্যা। তাই সামাজিকভাবে এর বিরুদ্ধে সংগ্রাম করতে হবে। শিক্ষক, সাংবাদিক, সাহিত্যিক, ডাক্তার, আইনজীবি, ব্যবসায়ী, ছাত্র সবাই এই সমাজের বাসিন্দা। প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে মাদকের বিরুদ্ধে সংগ্রাম করতে হবে। এই ক্ষেত্রে আইন শৃঙ্খলা বাহিনীর খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সকলের প্রচেষ্টায় মাদক দ্রব্যের ব্যবহার নির্মূল করার জন্যে আসুন দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ হই।

 

Print Friendly, PDF & Email
 

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

%d bloggers like this: