সীতাকুণ্ডে অভিযানে ‘আত্মঘাতী বিস্ফোরণে’ দুই উগ্রবাদী নিহত

চট্টগ্রামের সীতাকুণ্ডে জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানের মুখে ‘আত্মঘাতী বিস্ফোরণে’ অন্তত দুই উগ্রবাদী নিহত হয়েছে বলে দাবী করেছে পুলিশ। নিহতদের পরিচয় জানা যায়নি। আহত তিন পুলিশ সদস্যের মধ্যে সোয়াটের দুজন রয়েছেন। তিনজনকেই চট্টগ্রামের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই বাড়ি থেকে চার পরিবারের ১৫ থেকে ১৬ জনকে উদ্ধার করা হয়েছে। বাড়িতে আটকে থাকা অন্যদের উদ্ধারের চেষ্টা চলছে।

পুলিশ জানায়, উগ্রবাদীদের অবস্থান জানতে পেরে পুলিশ বাড়িটি সারারাত ঘীরে রাখার পর বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে সীতাকুণ্ড শহরের প্রেমতলা ওয়ার্ডের চৌধুরীপাড়ার ‘ছায়ানীড়’ নামের একটি দোতলা বাড়িতে অভিযান চালায় পুলিশ।

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার ছানোয়ার হোসেন সাংবাদিকদের জানান, ভোরে পুলিশ সদস্যরা ছাদ হয়ে বাড়ির ভেতরে প্রবেশ করতে যায়। এ সময় এক নারীসহ দুই বা তিনজন উগ্রবাদী চিলেকোঠার সামনে এসে দাঁড়িয়ে ‘আত্মঘাতী বিস্ফোরণ’ঘটায়। তিনি জানান বিস্ফোরণে চিলেকোঠা উড়ে যায় এবং বিস্ফোরণকারীদের ‘নাড়িভুড়ি ও শরীরের কিছু অংশ বাড়ির ভেতর ছড়িয়ে-ছিটিয়ে গেছে।’ তিনি বলেন, এই বিস্ফোরণে কয়েক পুলিশ সদস্য আহত হয়েছেন।

বুধবার দুপুরে সীতাকুণ্ড পৌর এলাকার নামার বাজার ওয়ার্ডের আমিরাবাদ এলাকায় দোতলা সাধন কুটির নামে একটি ভবনের নিচতলায় পুলিশের অভিযান শুরু হয়। সেখান থেকে অস্ত্র ও বিস্ফোরকসহ জসিম ও আর্জিনা নামের ওই দম্পতিকে গ্রেপ্তার করা হয়। এ সময় ওই বাড়ি থেকে অস্ত্র, গুলি ও গ্রেনেড উদ্ধার করা হয়। তাদের কাছ থেকে পাওয়া তথ্যে এই বাড়িতে অভিযান শুরু করে পুলিশ।

Print Friendly, PDF & Email
 

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

%d bloggers like this: