breaking news New

সাকিব-লিটনের ব্যাটে বাংলাদেশের জয়

বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। বিশ্বকাপের ইতিহাসে ৩২১ রান তাড়া করে জয় নিয়ে ইতিহাস সৃষ্টি করেছে টাইগাররা। এর আগে গত বিশ্বকাপে স্কটল্যান্ডের দেওয়া ৩১৮ রান তাড়া করে জয় পেয়েছিলেন মাশরাফীরা।

জয় এনে মাঠ ছাড়লেন সাকিব-লিটন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টনটনে টার্গেটে খেলেতে নেমে জয় এনে তবে মাঠ ছেড়েছেন সাকিব ও লিটন। সাকিব ১২৪ ও লিটন ৯৪ বলে অপরাজিত ছিলেন।

লিটন দাসের ঝোড়ো হাফসেঞ্চুরি

নিজের অভিষেক বিশ্বকাপে খেলতে নেমে প্রথম ম্যাচেই দুর্দান্ত খেলেন লিটন দাস। মিথুনের পরিবর্তে দলে এসে ৬৯ বলে ৯৪ রানের ঝোড়ো ইনিংস খেলেন এই ডানহাতি ব্যাটসম্যান।

টেন্ডুলকারের পাশে সাকিব

বিশ্বকাপে টানা চার ইনিংসে ৫০ রানের বেশি করে টেন্ডুলকার ও গ্রায়েমস্মিথদের সঙ্গে নাম লিখিয়েছেন সাকিব। বিশ্বকাপের ইতিহাসে সাকিব চতুর্থ ব্যাটসম্যান হিসেবে এই অর্জন করেন।

বিশ্বকাপে টানা চার ইনিংসে ৫০ রানের বেশি করেছেন শচীন টেন্ডুলকার, গ্রায়েম স্মিথ ও সিধু। সাকিব চতুর্থ ব্যাটসম্যান হিসেবে এই অর্জনে নাম লেখান।

৬ হাজার রানের ক্লাবে সাকিব

ক্যারিবীয়দের বিপক্ষে ব্যাটিং করতে নেমেই নতুন রেকর্ড গড়লেন সাকিব আল হাসান। বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে এসে ওয়ানডে ক্রিকেটে ছয় হাজার রানের মাইলফলক স্পর্শ করেন। দ্বিতীয় বাংলাদেশি হিসেবে সাকিব এই রেকর্ড গড়েন।

১ রান নিয়ে সাজঘরে মুশফিক

তামিম আউট হয়ে গেলে ব্যাটিংয়ে আসেন মুশফিক। মাত্র এক রান নিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান তিনি।

আক্ষেপ নিয়ে ফিরে গেলেন তামিম

ক্যারিবীয়দের বিপক্ষে মাত্র দুই রানের জন্য হাফসেঞ্চুরি মিস করে রানআউট হয়ে সাজঘরে ফিরে যান তামিম ইকবাল। ৫৩ বলে ছয়টি চারের মারে ৪৮ রান করেছেন এই বাঁহাতি ওপেনার।

তামিম-সাকিবে বাংলাদেশের সেঞ্চুরি

ক্যারিবীয়দের দেওয়া টার্গেটে খেলতে নেমে তামিম ইকবাল শুরুটা করেছিলেন ধীরগতিতে। রানের চেয়ে বলের সংখ্যা ছিল দিগুণ। কিন্তু সময় গড়ানোর সঙ্গে সঙ্গে রান-বল সমান করে ফেলেন তামিম। সাকিব নেমেই খেলতে থাকেন বাহারি শর্ট।

দারুণ খেলে ফিরলেন সৌম্য

ওয়েস্ট ইন্ডিজের দেওয়া বিশাল লক্ষ্যে খেলতে নেমে দারুণ সূচণা করে বাংলাদেশ। সৌম্য সরকার ঝোড়ো খেলার আভাস দিয়ে ফিরে যান রাসেলের বলে স্লিপে ক্যাচ দিয়ে। আউট হওয়ার আগে সৌম্যর ব্যাট থেকে আসে ২৩ বলে ২৯ রান।

বাংলাদেশের লক্ষ্য ৩২২

এর আগে ওয়েস্ট ইন্ডিজ টস হেরে আগে ব্যাট করে ৩২২ রানের বিশাল লক্ষ্য দেয় বাংলাদেশকে। শাই হোপ সর্বোচ্চ ৯৬ রান করে আউট হন। টাইগারদের হয়ে মোস্তাফিজ ও সাইফ উদ্দিন তিনটি করে উইকেট নেন।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register