সাংবাদিকদের জন্য সাইবার নিরাপত্তা কর্মশালা

সাইবার হামলার উৎসানুসন্ধান ও তা থেকে নিরাপদ থাকার কারিগরি কৌশল বিষয়ে সচেতনতা গড়ে তোলার লক্ষ্যে আগামী ১৬ জুলাই সকাল ১০টা থেকে দুই ঘণ্টাব্যাপী কর্মশালার আয়োজন করেছে সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশন। গণমাধ্যম কর্মীদের জন্য আয়োজিত ‘সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস অ্যান্ড ইনভেস্টিগেশন’ শীর্ষক কর্মশালাটি অনুষ্ঠিত হবে রাজধানীর কাকরাইলস্থ আইডিবি ভবনে। কর্মশালা পরিচালনা করবেন সিসিএ ফাউন্ডেশনের ডিজিটাল ফরেনসিক এক্সপার্ট শেখ মো. মেহেদী হাসান ও তানভীর হাসান জোহা।

৫০ জন সংবাদকর্মীকে বিনামূল্যে এই প্রশিক্ষণ দেয়া হবে। কর্মশালায় অংশ নিতে হলে গুগল ডক ফাইলে অংশগ্রণকারীর প্রয়োজনীয় তথ্য পূরণ করে আবেদন করতে হবে।

আবেদনের লিংক:  https://goo.gl/q8S7mD

সিসিএ ফাউন্ডেশনের ফেসবুক পেজেও (facebook.com/pageCCA )  কর্মশালা সম্পর্কে বিস্তারিত জানা যাবে।

সিসিএ ফাউন্ডেশন সম্পর্কে:

স্বেচ্ছাসেবী সংগঠন সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস (সিসিএ) ফাউন্ডেশন ২০১৫ সালের মে থেকে ফেসবুকে সাইবার ক্রাইম সম্পর্কে সচেতনতা তৈরির কাজ শুরু করে।

সিসিএ ফাউন্ডেশন মনে করে, তথ্যপ্রযুক্তির সঠিক ব্যবহার ও নিরাপত্তার দিকগুলো না জানার কারণে দেশে সাইবার অপরাধের প্রবণতা বাড়ছে। এ সম্পর্কিত আইন থাকলেও সচেতনতার অভাবে অনেককে সাইবার ক্রাইমের শিকার হয়ে ভোগান্তিতে পড়তে হচ্ছে। তাই সাইবার অপরাধ নিয়ন্ত্রণে সচেতনতার বিকল্প নেই। দেশের সর্বস্তরের মানুষের মধ্যে সচেতনতা তৈরিতে সিসিএ ফাউন্ডেশনের ব্যানারে স্বেচ্ছাসেবামূলক কাজ করছে একদল তরুণ।

Print Friendly, PDF & Email
 

0 Comments

Leave a Reply

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

%d bloggers like this: