সহযোগীদের আ. লীগ কার্যালয় ছাড়তে হবে ১৫ জুলাইয়ের মধ্যে

ষ্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের সকল সংগঠনকে আগামী ১৫ জুলাইয়ের মধ্যে কেন্দ্রীয় কার্যালয় ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। রোববার দুপুরে বঙ্গবন্ধু অ্যভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সভা থেকে দলের পক্ষ থেকে এই নির্দেশ দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

সভা শেষে হানিফ সাংবাদিকদের দৃষ্টি আকর্ষণ করে দলের সহযোগী, ভ্রাতৃপতিম ও মহানগর আওয়ামী লীগের নেতাদের উদ্দেশ্য করে বলেন, “১৭ জুলাই থেকে এই কার্যালয়টি ভাঙ্গা শুরু হবে। আপনারা ১৫ জুলাইয়ের মধ্যে কার‌্যালয় ছেড়ে দিবেন।” বহুতল ও দৃষ্টিনন্দন আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত দলীয় কার্যালয় নির্মাণের স্বার্থেই রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয় ভাঙ্গা হচ্ছে জানিয়ে হানিফ বলেন, “আধুনিক ১০ তলা বিশিষ্ট এই কার‌্যালয়ে বড় কনফারেন্স হলসহ লাইব্রেরী, সাংবাদিক লাউন্স ও আইটি বিভাগ থাকবে।”

এর আগে গত এপ্রিল মাসে ৩০ মের মধ্যে অফিস খালি করে দেওয়ার আহ্বান জানিয়েছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক অনুষ্ঠানে সৈয়দ আশরাফ বলেছিলেন, ৬ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ আওয়ামী লীগের প্রস্তাবিত হেড অফিসের নকশা অনুমোদন করেছেন। হেড অফিসটি নির্মিত হবে বর্তমান ঠিকানা ২৩ বঙ্গবন্ধু এভিনিউ, ঢাকায়।

‘এমতাবস্থায় এই স্থান থেকে আওয়ামী লীগের এবং অন্য সংগঠনের অফিস সরিয়ে দিতে অনুরোধ করছি। বর্তমান ভবনটি খালি হওয়ার পর সেটি ভাঙার কাজ শুরু হবে।’ রাজউক অনুমোদিত নতুন ভবনের নকশা অনুযায়ী ভবন নির্মাণের কাজ শেষ করা হবে। তারা আশা করছেন, আগামী সেপ্টেম্বরের মধ্যে মূল ভবন নির্মাণের কাজ শুরু করা যাবে। আধুনিক প্রযুক্তিতে ভবন নির্মাণে দুই বছরের বেশি সময় লাগবে না।

Print Friendly, PDF & Email
 

0 Comments

Leave a Reply

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

%d bloggers like this: