সর্বনিম্ন তাপমাত্রা যশোরে, নামতে পারে বৃষ্টি

0
123

দুদিন পর তাপমাত্রা কিছুটা বাড়লেও সারাদেশে শীতের দাপট অব্যাহত রয়েছে। শনিবার থেকে মৃদু শৈত্যপ্রবাহ কমে যাওয়ায় পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। তবে রোববার (২২ ডিসেম্বর) বেলা ১২টা পর্যন্ত রাজধানীতে সূর্যের দেখা মেলেনি।

আজ রোববার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল যশোরে ৯ ডিগ্রি সেলসিয়াস। চলতি মাসের শেষের দিকে আবারও শীতের তীব্রতা বাড়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, তেঁতুলিয়া, যশোর ও চুয়াডাঙ্গার ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহ প্রশমিত হবে। ফলে পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও ঘনকুয়াশা পড়তে পারে। অস্থায়ীভাবে আকাশ মেঘলাসহ প্রধানত দেশের আবহাওয়া শূষ্ক থাকতে পারে।

আবহাওয়া অধিদফতরের উপ-পরিচালক কাওসার পারভীন জানান, রোববার দুপুরে সূর্যের দেখা মিলতে পারে। তখন দিন ও রাতের তাপমাত্রা বৃদ্ধি পাবে। শীতের তীব্রতা কিছুটা কমে যাবে। তবে ঢাকার পূর্বদিক এবং ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, চট্টগ্রাম, বরিশাল, রাজশাহী এবং রংপুরে শীতের তীব্রতা থাকার সম্ভাবনা রয়েছে।

চলতি মাসের ২৫/২৬ তারিখের দিকে সারাদেশে আকাশ মেঘাচ্ছন্ন থাকবে এবং হালকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তখন আবারও তাপমাত্রা হ্রাস পেতে পারে।