সমাজের সুবিধা বঞ্চিতদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি

মোঃ সাইফুল উদ্দীন,রাঙামাটি: ঈদ মানে খুঁশি, ঈদ মানে আনন্দ। ঈদের দিন নতুন পোষাক ও হাতে মেহেদী দিয়ে পাড়া-মহল্লায় বেড়ানো কার না ভালো লাগে। তাই এই ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে রাঙামাটির স্বেচ্ছাসেবী ও সচেতন মূলক সামাজিক সংগঠন ইয়ুথ অর্গানাইজেশন ফর ইউনিটি ট্রাস্ট এন্ড হেল্প’র আয়োজনে অনুষ্ঠিত হলো ঈদ সেলামী বিতরণ ও মেহেদী উৎসব।

সোমবার সকালে রাঙামাটি শিশু একাডেমী মিলনায়তনে এই অনুষ্ঠান আয়োজন করা হয়।

ইয়ুথ অর্গানাইজেশন ফর ইউনিটি ট্রাস্ট এন্ড হেল্প’র পরিচালক মোঃ সাইফুল উদ্দীন’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন।

অনুষ্ঠনে আরো উপস্থিত ছিলেন পৌর মহিলা কাউন্সিলার রুপসী দাশ গুপ্তা, ইয়ুথ পরিচালক সমন্বয় মোঃ ফখরুল ইসলাম, পরিচালক মোঃ ইমরান উদ্দিন, কার্যনিবাহী কমিটির সভাপতি মোঃ ফজলে রাফিন, সাধারণ সম্পাদক রুপেশ বড়–য়া, এনসিটিএফ সভাপতি ছালেহ আহম্মেদ। অনুষ্ঠান পরিচালনা করেন ইয়ুথ পরিচালক সাবির্ক মোঃ ইকবাল হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন বলেন, ঈদের আনন্দ সকলের জন্য। এই দিনে আমরা ছোট-বড় সকলে নতুন কাপড় পরে ঘুরে বেড়ায়। এই দিনে আমরা চেষ্ঠা করি ভালো মন্দ কিছু খেতে। এই আনন্দ যদিও সকলের জন্য কিন্তু আমাদের সামাজে দেখা যায় এই শ্রেণীর লোক যারা বছরের প্রতিটি দিনের মত করে এই দিনও সাদামাটা ভাবে কাটায়। এদের পাশে এসে দাঁড়ানো আমাদের সকলের প্রয়োজন। বিশেষ করে যুব সমাজ পারে এদের পাশে দাঁড়িয়ে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে।

তিনি আরো বলেন, ঈদ সালামী প্রদান করা মাধ্যমে যুব সমাজের প্রতিনিধিরা যে ভাবে সুবিধা বঞ্চিতদের পাশে এসে দাঁড়িয়ে সুবিধা বঞ্চিতদেরকে ঈদের আনন্দ করার জন্য সহযোগিতা প্রদান করছে তা প্রসংশার দাবিদার। এতে করে তারাও অন্যদের সাথে ঈদ আনন্দ উপভোগ করতে পারবে। এছাড়া মেহেদী দিয়ে বেড়ানোর আনন্দ অন্য রকম, ইয়ুথ মেহেদী প্রদানের মধ্য দিয়ে সমাজের সুবিধা বঞ্চিতদেরকে ঈদের এই আনন্দ মেহেদীর মত সুন্দর রঙে রাঙ্গাতে চেষ্ঠা করেছে। এভাবে সকলকে দেশের জন্য দেশের মানুষের জন্য এগিয়ে আসতে হবে, তাদের জন্য কাজ করতে হবে। বিশেষ করে যুব সমাজকে দেশ ও দেশের মানুষের জন্য সমাজের সুবিধা বঞ্চিতদের জন্য কাজ করতে হবে বলেও তিনি মন্তব্য করেন।

আলোচনা সভার শেষে জেলা প্রশাসন ও ইয়ুথের পক্ষথেকে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ঈদ সেলামী প্রদান করা হয়। এর পরে সুবিধা বঞ্চিত শিশুদেরকে মেহেদী প্রদান করা হয়। এসময় মেহেদী প্রদান অনুষ্ঠান অতিথিবৃন্দ পরির্দশন করেন।

Print Friendly, PDF & Email
 

Notice: Uninitialized string offset: 0 in /home/joynalbd/public_html/bdnewstimes.com/wp-content/themes/bdnewstimes/bothsidebar.php on line 160

0 Comments

Leave a Reply

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

%d bloggers like this: