breaking news New

‘সন্ধ্যার মধ্যে রেল যোগাযোগ স্বাভাবিক হবে’

মৌলভীবাজারের কুলাউড়ায় উপবন এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনায় সন্ধ্যার মধ্যে মেরামত কাজ শেষ করে সিলেটের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক হবে। আজ সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন রেলওয়ের মহাপরিচালক কাজী মো. রফিকুল আলম।

এর আগে সকাল ১০টা থেকে ট্রেন দুর্ঘটনায় মেরামত কাজ শুরু হয়। এ সময় ট্রেনের পাঁচটি বগি তোলার জন্য দুটি রিলিভ ট্রেন ঘটনাস্থলে নেওয়া হয়েছে। এদের মধ্যে একটি আখাউড়া ও অন্যটি কুলাউড়া থেকে।

এদিকে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তিন দিনের মধ্যে তদন্ত রিপোর্ট প্রদানের নির্দেশ দিয়ে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন রেল সচিব মোহাম্মদ মোফাজ্জেল হোসেন। দুটি তদন্ত কমিটির মধ্যে একটি চার সদস্য বিশিষ্ট, অন্যটি পাঁচ সদস্য বিশিষ্ট।

গতকাল রোববার রাত ১২টার দিকে সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেনটি উপজেলার বরমচাল রেলক্রসিং এলাকায় ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে। এ ঘটনায় এখন পর্যন্ত পাঁচজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ছাড়া আরও শতাধিক মানুষ আহত হয়েছেন। এদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর।

গতকাল রাত তিনটার দিকে জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. রাশেদুল ইসলাম জানান, এই ঘটনায় দুটি বগি সেতু ভেঙে খালের পানিতে উল্টে পড়ে গেছে। এ ছাড়া আরও তিনটি বগি স্থলভাগের সীমানায় লাইনচ্যুত হয়ে পড়েছে। মোট পাঁচটি বগি ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে ঘটনার পর থেকেই সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register